ঢাকা, সোমবার ২৭ মে ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
ক্যাম্প থেকে অপহরণের চারদিন পর দুই রোহিঙ্গা উদ্ধার
আব্দুস সালাম, টেকনাফ ::

কক্সবাজারের টেকনাফের জাদিমুড়া ২৭নং ক্যাম্প এলাকা থেকে অপহরণের চারদিন পর অপহৃত দুই রোহিঙ্গা ব্যক্তিকে উদ্ধার করেছে(এপিবিএন) পুলিশ সদস্যরা।
শুক্রবার সকালে ঐ ক্যাম্পের তারকাঁটার বেষ্টনীর বাইরে পাহাড়ের পাদদেশ থেকে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে অপহরণকারী দুইজনকে গ্রেফতার করা হয়।
উদ্ধারকৃত অপহৃতরা হলেন, ওই ক্যাম্পের ব্লকে-সি/১২,এফসিএন২৪৪২০০ বাসিন্দা রশিদ আহমদের ছেলে মৌলভী ছালে আহমদ(৩৭) একই ব্লকের সিদ্দিকের ছেলে আব্দুস সালাম(৪৫)।
এ তথ্য নিশ্চিত করেছেন ১৬আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।
তিনি বলেন,গত সোমবার (২০ডিসেম্বর) রাতে জাদিমুড়া ২৭ক্যাম্পের ব্লক-সি/১২ বাসিন্দা রশিদ আহমদের ছেলে মৌলভী ছালে আহমদ ও সিদ্দিকের ছেলে আব্দুস সালামকে দূস্কৃতকারীরা অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায়।বিষয়টি স্বজনেরা এপিবিএনকে অবহিত করে।ঘটনার পর থেকে জাদিমুড়া ক্যাম্পের দায়িত্বরত এপিবিএন পুলিশের একটিদল বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করা হয়। অপহরণের সাথে জড়িত সন্দেহে স্থানীয় হ্নীলা দমদমিয়া এলাকার নুর আলমের ছেলে আবদুল্লাহ (৩০), ও একই এলাকার নুর আলমের আইয়াস প্রকাশ রুবেল (২২) কে গ্রেফতার করে এবং ভিকটিমদের উদ্ধারে অভিযান অব্যাহত রাখা হয়। পরে ক্যাম্পের তারকাঁটার বেষ্টনীর বাইরে পাহাড়ের পাদদেশ থেকে অপহৃতদের উদ্ধার করা হয়।
তিনি আরো বলেন,উদ্ধারকৃত রোহিঙ্গা ও গ্রেফতারকৃত দুইজনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *