ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
কবর খুঁড়ে ৯ কঙ্কাল চুরি
ডেস্ক রিপোর্ট ::

মানিকগঞ্জের ঘিওরে কবরস্থান থেকে ৯টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। বুধবার (৩০ মার্চ) রাতে উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের বড় ধুলন্ডী গ্রামের ‘জান্নাতুল বাকী’ কবরস্থানে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে ধুলন্ডী গ্রামের বাসিন্দা কবরস্থান কমিটির কোষাধ্যক্ষ মো. আবুল হোসেন কবরস্থান পরিষ্কার করতে যান। এ সময় তিনি খেয়াল করেন, কয়েকটি কবর খোঁড়া। এসব কবর থেকে মরদেহের কঙ্কাল তুলে নেওয়া হয়েছে। তৎক্ষণাৎ তিনি বিষয়টি ওই কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সম্পাদককে জানান।

তারা পুলিশে খবর দিলে ঘটনাস্থলে শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নুরজাহান লাবনী আক্তার, ঘিওর উপজেলা কমিশনার ভূমি মো. মোহসেন উদ্দিন, ঘিওর থানার ওসি মো. রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব, বালিয়াখোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আওয়াল খানসহ প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত হন।

এ বিষয়ে কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আকতার হোসেন খান বলেন, কবর থেকে কঙ্কাল চুরি হওয়ার ঘটনা নিন্দনীয়। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে শনাক্ত করে আইনের আওতায় আনার অনুরোধ করছি।

তিনি আরও জানান, ২০১৬ সালে কবরস্থানটি প্রতিষ্ঠিত হয়। চুরি যাওয়া ৯টি মরদেহের দাফন করা হয় ২ মাস থেকে ৫ বছরের মধ্যে।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব জানান, কঙ্কাল চুরির বিষয়টি শোনার পর ঘটনাস্থলে এসেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে স্থানীয়দের মধ্যে এ ঘটনায় আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে। বাকি কবরগুলোর নিরাপত্তা নিয়েও স্বজনরা শঙ্কায় রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *