ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন, ৩ জন নিহতের খবর
ডেস্ক রিপোর্ট ::

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। আগুনে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

শনিবার দিবাগত রাত ১টার দিকে গণমাধ্যমকে মৃতুর খবর নিশ্চিত করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতালের সহকারী পরিচালক রাজীব দাশ।

নিহতদের মধ্যে একজন বিএম ডিপো নামের ওই কন্টেইনার ডিপোর কম্পিউটার অপারেটর মমিনুল হক (২২)। অপর দুইজনের পরিচয় জানা যায়নি।

শুক্রবার রাতে অগ্নিকাণ্ডের পর নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। তবে পানির উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপপরিচালক আনিসুর রহমান।

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর ভয়াবহ বিস্ফোরণ ঘটছে। এতে শতাধিক ব্যক্তি দগ্ধ ও আহত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার রাত সাড়ে ৯টার পর বিএম ডিপোতে আগুনের সূত্রপাত হয়। ঘটনাস্থলের অনেক দূর থেকেও আগুন দেখা গেছে।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহতদের উদ্ধার করে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্র ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন পুলিশ সদস্য ও ৫৩ জন ব্যক্তিকে ভর্তি করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শাহজাহান শিকদার গণমাধ্যমকে জানান, বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের কাছে রাত ৯টা ২৫ মিনিটে আগুনের খবর পাওয়া যায়। প্রথমে সেখানে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট যায়। রাত সাড়ে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। তাদের সঙ্গে পুলিশ ও স্থানীয়রা সহায়তা করছে।

বিস্ফোরণের কারণে আগুন ছড়িয়ে পড়েছে বলে তিনি জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *