ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
কক্সবাজার এক্সপ্রেসের যাত্রা শুরু
উখিয়া নিউজ ডেস্ক :

অপেক্ষার প্রহর শেষে ঢাকার পথে যাত্রা শুরু করেছে ‘কক্সবাজার এক্সপ্রেস’। শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে ট্রেনটি ছেড়ে আসে।

‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি পর্যটনশিল্পের জন্য তৈরি হয়েছে নতুন সম্ভাবনা। বিপুলসংখ্যক পর্যটক কক্সবাজার ভ্রমণে আসতে ইতোমধ্যে হোটেল বুকিং দিয়েছে। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত এই রুটে ট্রেনের সব টিকিট অগ্রিম বিক্রি হয়ে গেছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আপাতত একজোড়া ট্রেন চলবে এই রুটে। যাত্রাবিরতির জন্য থামবে শুধু চট্টগ্রামে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ২১টি বগি নিয়ে ট্রেন চালানোর কথা থাকলেও মানুষের চাহিদা বিবেচনায় এই ট্রেনে থাকবে ২৩টি বগি। এরই মধ্যে যাত্রীসেবার সব প্রস্তুতি শেষ করার কথা জানান তারা।

কক্সবাজার রেলওয়ে স্টেশন মাস্টার ফরহাদ বিন চৌধুরী জানান, আপতাত আমাদের আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত টিকিট বুকিং দেওয়া হয়েছে। এ তারিখ পর্যন্ত ট্রেনের এসি, শোভন চেয়ারসহ সব টিকিট বিক্রি হয়ে গেছে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে ছেড়ে আরেকটি ট্রেন কক্সবাজার পৌঁছাবে শনিবার (২ ডিসেম্বর) ভোর ৬টা ৪০মিনিটে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে নবনির্মিত আইকনিক স্টেশনে এই রেলপথ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর ট্রেনের সময়সূচি নির্ধারণসহ প্রয়োজনীয় সব কাজ শেষ করেছে রেল বিভাগ। শুক্রবার থেকে হাজারো যাত্রীর পদভারে মুখরিত হয়ে উঠবে দৃষ্টিনন্দন এই স্টেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *