ঢাকা, রবিবার ০৩ মার্চ ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
কক্সবাজারে মানবপাচারকারী চক্রের ৬ সদস্য আটক
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজারের গভীর সমুদ্রে অভিযান চালিয়ে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৫) একটি দল। তারা ৫২ জনকে মিয়ানমারে পাচার করে ফেরার সময় আটক হন।

গতকাল শুক্রবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে বঙ্গোপসাগরের কক্সবাজারের কাছে নাজিরারটেক চ্যানেল থেকে তাদের আটক করা হয়।

এ সময় পাচারকাজে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত ট্রলার ও তিনটি দেশে তৈরি অস্ত্র উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিরা হলেন শাহ জাহান (৩৭), মোহাম্মদ পারভেজ (২৩), আব্দুল মাজেদ (২৭), আমির মো. ফয়সাল (২৪), মো. শাকের (৩০) ও মোহাম্মদ রফিক আলম (৩৫)।

আজ শনিবার র‌্যাব-১৫-এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে কোম্পানি কমান্ডার মেজর শেখ মো. ইউসুফ বলেন, এ মানবপাচারকারী চক্রের ওপর দীর্ঘদিন ধরে র‌্যাব নজরদারি চালিয়ে আসছিল। তারই ধারাবাহিকতায় শুক্রবার গভীর রাতে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি আরও জানান, পাচারকারী চক্রের একটি ট্রলার জব্দ করা হয়েছে। ট্রলারটিতে তল্লাশি করে একটি দেশীয় পিস্তল, দুটি থ্রিকোয়ার্টার গান, চার রাউন্ড কার্তুজ, দুটি রামদা, একটি স্যাটেলাইট ফোন, একটি কম্পাস, একটি জিপিএস, পাচার হওয়া লোকজনের ফেলে যাওয়া একটি মোবাইল ফোন, ১০টি সিমকার্ড, একটি হাতঘড়ি ও নগদ বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা র‌্যাবের কাছে স্বীকার করেছেন, তারা মানবপাচারকারী চক্রের সদস্য এবং ৫২ জনকে মিয়ানমারের পাচারকারীদের হাতে তুলে দিয়ে ফিরছিলেন। আটক ব্যক্তিদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *