ঢাকা, সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
কক্সবাজারে গাঁজা ভর্তি ট্রাকসহ ধরা খেল ৩ কারবারি
শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ::

সাড়ে ৪৩ কেজি গাঁজা ভর্তি একটি ট্রাকসহ কক্সবাজারে তিন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)।

সোমবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের রামু থানাধীন ধেচুয়াপালং এলাকায় সিএনজি-অটো গ্যাস স্টেশনের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলো- কুমিল্লা জেলার মুরাদনগর থানার জাপটাপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সলিংপুর গ্রামের মৃত অমল চন্দ্র দাসের ছেলে সাগর চন্দ্র দাস (২৪), ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার কুটির ইউনিয়নের রানী আরা গ্রামের রোক মিয়ার ছেলে সোহাগ মতি (২৮) এবং একই জেলার কসবা থানার মাজলা গ্রামের কবির হোসেনের ছেলে মো. ফোরকান মিয়া (২১)।

কক্সবাজার র‌্যাব জানায়, মাদকদ্রব্য গাঁজা বহনকারী একটি ট্রাক টেকনাফ থেকে কক্সবাজারের দিকে আসছে- এমন গোপন সংবাদে সোমবার রাতে র‌্যাব-১৫ এর একটি দল ধেচুয়াপালং এলাকায় সি অ্যান্ড জে অটো গ্যাস স্টেশনের সামনে চেকপোস্ট বসায়। পরে চেকপোস্টে যানবাহনের তল্লাশির এক পর্যায়ে একটি ট্রাকে থাকা ৩ ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা করে। ওই সময় তাদের আটক করা হয়। পরবর্তীকালে ট্রাকটিতে তল্লাশি করে কৌশলে ড্রামের ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৪৩ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার জব্দ করা হয়।

এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অপারেশনস্) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, জিজ্ঞাসাবাদে আটক মাদক কারবারিরা স্বীকার করেছে তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন মাদকদ্রব্য টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে দেশের বিভিন্ন জায়গায় বিক্রিয় করে আসছে। এ ঘটনায় আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

আটকের সত্যতা নিশ্চিত করে রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল হোসাইন দৈনিক অধিকারকে জানান, এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *