ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
কক্সবাজারে একই স্থানে বিএনপি ও যুবলীগের সভা, ১৪৪ ধারা জারি
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজারে আজ সোমবার একই স্থানে বিএনপি ও যুবলীগ সমাবেশ আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। রোববার (২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসন থেকে ১৪৪ ধারা জারির ঘোষণা দেওয়া হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, একই স্থানে ও সময়ে বিএনপি এবং যুবলীগ সমাবেশ আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে। এ কারণে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যে থানায় নোটিশ পাঠানো হয়েছে। দলীয় কার্যালয় সংলগ্ন শহীদ সড়কে বিএনপি ও বিএনপি কার্যালয়ের পাশে অবস্থিত শহীদ মিনারে যুবলীগ সমাবেশ আহ্বান করে।

আবু সুফিয়ান আরও বলেন, কয়েকদিন আগে বিএনপি সমাবেশের অনুমতি চেয়েছে। সমাবেশের অনুমতি দেওয়া হলেও মাঠের অনুমতি দেওয়া হয়নি। পরে সড়কে সমাবেশ করবে বলে জানায় তারা। অন্যদিকে শনিবার বিএনপি কার্যালয়ের পাশে শহীদ মিনারে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে যুবলীগ। একই স্থানে দুই দলের সমাবেশ ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, আমাদের প্রোগ্রামটা কেদ্রীয় কর্মসূচির অংশ। কয়েকদিন আগেই ঘোষণা করা হয়। সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। এখন স্থানীয় একটি প্রোগ্রাম নিয়ে যুবলীগ যদি সমস্যা করে, তাহলে কী বলার আছে।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল বলেন, ৩০ ডিসেম্বর গণতনন্ত্র দিবসের সমাবেশটি প্রতিবছর আয়োজন করা হয়ে থাকে। কিন্তু বিএনপি হঠাৎ সমাবেশের ঘোষণা দিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *