ঢাকা, রবিবার ১৬ জুন ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
কক্সবাজারে আঃ লীগ নেতারা ফয়সালকে একা ফেলে মঞ্চস্থল ত্যাগ করে
শাহেদ মিজান, সিবিএন::

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলে প্রতিপক্ষের দায়ের কোপে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। তার নাম ফয়সাল উদ্দিন (২৬)।

রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে খুরুশকুলের ডেইলপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত ফয়সাল উদ্দিন ওই ইউনিয়নের কাউয়ারপাড়া এলাকা মৃত লাল মোহাম্মদের ছেলে। সে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

রাত ৮টার দিকে মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমান।

প্রত্যদক্ষর্শীরা জানিয়েছেন, রোববার দুপুরের দিকে খুরুশ্কুল ইউনিয়নের আওতাধীন ২নং ওয়ার্ডের সম্মেলন চলছিল। সেখানে যোগ দিতে যান নিহত ফয়সাল উদ্দীন। তাকে সম্মেলন স্থলের বাইরে দেখে ধাওয়া দেয় কাওয়ার পাড়ার আজিজ সিকদার ও জহিরের নেতৃত্বে একদল হামলাকারী। ধাওয়া খেয়ে মঞ্চে থাকা আওয়ামী লীগ নেতাদের কাছে গিয়ে আশ্রয় চান। এক পর্যায়ে মঞ্চস্থলে যায় হামলাকারীরা।সেখানে হামলা করতে না পেরে বাইরে অবস্থা নেয় তারা। এরপর আওয়ামমী লীগ নেতারা মঞ্চস্থল ত্যাগ করে। নিরুপায় নিহত ফয়সাল উদ্দীনও মঞ্চস্থল থেকে বাইরে যায়। সেখানে ওৎপেতে থাকা হামলাকারীরা ফয়সাল উদ্দীনের উপর হামলে পড়ে। তারা তাকে উপর্যপুরি কোপায়। এসময় তার সাথে থাকা আরো চারজনকেও আঘাত করে হামলাকারীরা।

হামলা করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে হামলাকারীরা। পরে মুমূর্ষূ ফয়সাল উদ্দীনকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণের পর তাকে মৃত্য ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শেখ মুনীরুল গিয়াস বলেন, হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়। তবে ততক্ষণে ঘটনা সংঘটিত হয়ে যায়।

নিহতে স্বজনেরা অভিযোগ করেছেন, হামলার সময় অদূরেই পুলিশ ছিলো। হামলা করে পুলিশের সামনে বীরদর্পে চলে যায় হামলাকারীরা।
একইভাবে আওয়ামী লীগ নেতারাও ফয়সালকে একা ফেলে নিরাপদ দূরত্বে মঞ্চস্থল ত্যাগ করে- এমন অভিযোগ করেছেন নিহতের স্বজনেরা।

স্থানীয় সাবেক চেয়ারম্যান জসিম উদ্দীন জানিয়েছেন, এক বছর আগে হামলাকারী আজিজ সিকদারের এক ভাতিজা খুন হয়। সে মামলার আসামী ছিলেন নিহত ফয়সাল উদ্দীন। পরে সে মামলা থেকে বাদ যায়। এই ঘটনার জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *