ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
ওসির বিরুদ্ধে মামলা না নেওয়ার অভিযোগ সাবেক পুলিশ পরিদর্শকের
ডেস্ক রিপোর্ট ::

টাঙ্গাইলের ভূঞাপুর থানায় মামলা না নেওয়ায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল ওহাব মিয়ার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক (আরআই) মো. আক্তারুজ্জামান খান।

রোববার (১৯ ডিসেম্বর) সকালে টাঙ্গাইল প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

লিখিত বক্তব্যে আক্তারুজ্জামান জানান, গত ২৫ নভেম্বর রাতে বাড়িতে চুরি হয়। এসময় ঘর থেকে ৩০ ভরি স্বর্ণ, নগদ এক লাখ টাকা ও একটি মোবাইল ফোন চুরি হয়। পরে তিনি ভূঞাপুর থানায় চুরির বিষয়টি অবহিত করলে পরিদর্শক (তদন্ত) এজেডএম তৌফিক এলাহি ও এসআই ফাহিমসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। ওইদিন রাতেই তিনি উপজেলার শিয়ালকোল গ্রামের রাজ্জাক খান ও তার ছেলে আবির খানের বিরুদ্ধে একটি অভিযোগ করেন। পরদিন ২৬ নভেম্বর বিকেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল ওহাব মিয়া ও এসআই ফাহিম ঘটনাস্থল পরিদর্শন করে মামলা না করার জন্য চাপ প্রয়োগ করেন। ওইদিন সন্ধ্যায় পুনরায় থানায় ডেকে হুমকি দেন তিনি। মামলা করলে তার ক্ষতি হবে বলেও জানিয়ে দেন ওসি ওহাব মিয়া।

তিনি আরও বলেন, গত ১০ ডিসেম্বর ওসি ওহাব মিয়ার নির্দেশে একটি শালিস বৈঠক হয়। পরে এসআই মেহেদীর নেতৃত্বে পুলিশ দিয়ে বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা করা হয় বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি।

পরে আদালতে আরজি পেশ করলে আদালত ২৪ ঘণ্টার মধ্যে মামলা নেওয়ার জন্য ওসিকে নির্দেশ প্রদান করেন। ১১ ডিসেম্বর মামলা রেকর্ড হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেফতার না করায় চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে অভিযোগ করেন তিনি।

অভিযোগ প্রসঙ্গে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল ওহাব মিয়া জানান, পাঁচদিন তিনি বাড়িতে ছিলেন না। এসময় বাড়িতে চুরি হয়েছে মর্মে তার ভাই রাজ্জাক খান ও ভাতিজা আবির খানের নাম উল্লেখ করে মামলা করতে আসেন। যেখানে তিনি বাড়িতেই ছিলেন না, সেখানে তিনি নাম উল্লেখ কী করে মামলা করবেন? এমন প্রশ্ন ওঠায় আমরা বিষয়টি নিয়ে তদন্তে যাই।

পরে তিনি আদালতে অজ্ঞাত নামা আসামি দিয়ে অভিযোগ করেন। এরপর আদালতের নির্দেশে থানায় মামলাটি রুজু হয়। মামলাটির তদন্ত চলছে। দোষীদের অবশ্যই গ্রেফতার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *