ঢাকা, রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
ওমানকে ১৫৪ রানের লক্ষ্য দিল টাইগাররা
স্পোটস ডেস্ক ::

ওমানকে সব উইকেট হারিয়ে ১৫৪ রানের টার্গেট দিয়েছে টাইগাররা।

আউট হয়ে সাজঘরে ফিরেছেন মুশফিকুর রহিম। তিনি ৪ বলে ৬ রান করেন।

 

৬৪ রান করে সাজঘরে ফিরেছেন নাঈম শেখ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়েই অর্ধশত করেছেন তিনি।

সাকিব আল হাসান আউট হওয়ার পর ওমানের বোলারদের সঙ্গে অনেকটা একাই লড়ছেন নাঈম শেখ।

দ্রুত উইকেট হারিয়ে যখন কিছুটা চাপে পরে বাংলাদেশ। তখন দলের প্রয়োজনে একাই ক্রিজে দাড়িয়ে গেছেন নাঈম শেখ। সাকিবকে নিয়ে করেছেন বড় জুটিও। তবে সাকিব ফিরে গেলেও নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে বাংলাদেশের রানের চাকা সচল করে নাঈম। এদিকে সঊম্য সরকারের জায়গায় একদশে সুযোগ পায় নাঈম। সুযোহ পেয়ে ইতিমধ্যে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন নাঈম শেখ। নাঈমের ফিফটির কিছু পরেই আউট হয় সোহান।

টন কুমার দাস আউট হলে ব্যাট হাতে ক্রিজে আসেন শেখ মেহদি। এই ব্যাটসমান চার বলে শূন্য রান করে প্যাভিলিওয়নে ফিরে যান। ব্যাট করছেন সাকিব আল হাসান ও নাঈম শেখ।

জীবন পেয়েও ব্যর্থ লিটন

ব্যাট করতে শুরুটা ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। ইনিংসের শুরুটা ধীর গতিতে ব্যাট করতে থাকেন সৌম্য সরকারের পরিবর্তনে একাদশে সুযোগ পাওয়া নাঈম শেখ।

দলীয় ৯ রানে জীবন পান লিটন কুমার দাস। কিন্তু কাজে লাগতে পারলেন না এই ওপেনার। দলীয় ১১ রানে বিল্লাল খানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে তিনি করেন ৭ বলে ৬ রান।

টস জিতে ব্যাটিয়ে বাংলাদেশ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে থাকতে হলে জয়ের কোন বিকল্প নেই বাংলাদেশের। এমন সমীকণের ম্যাচে আজ আল আমেরিত ক্রিকেট গ্রাউন্ড ওমানের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ৮টায়।

ইতোমধ্যে এই ম্যাচের টস সম্পন্ন হয়েছে। গত ম্যাচের মতো টস ভাগ্য ছিলো বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের পক্ষে। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে রিয়াদ।

আজ বাংলাদেশের একদশে একটি পরির্তন করেছে টিম ম্যানেজমেন্ট। ওপেনার সৌম্য সরকারের পরিবর্তনে আজ একদশে সুযোগ পেতে পারেন নাঈম শেখ।

এদিকে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানে হেরেছে টাইগাররা। তাই বিশ্বকাপে টিকে থাকতে হলে পরের দুই ম্যাচে জিততেই হবে মাহামুদউল্লাহদের। পাশাপাশি মোট রান রেটকেও গুরুত্ব দিতে হবে বাংলাদেশকে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস,নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), শেখ মাহাদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *