ঢাকা, বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
‘এরকম শিলাবৃষ্টি কখনো দেখিনি’
উখিয়া নিউজ ডেস্ক :

সিলেট বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া ঝড়ের কারণে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

এছাড়া শিলা পড়ে আহত একজন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। আহত বিল্লাল আহমেদ (৪০) সিলেটের গোলাপগঞ্জ উপজেলার রণকেলীর বাসিন্দা।

রোববার (৩১ মার্চ) রাত সোয়া ১০টা থেকে প্রায় ৩০ মিনিট স্থায়ী এই ঝড় এবং ৫ মিনিট ধরে শিলাবৃষ্টিতে বেশ কিছু বাড়িঘরের কাচ ভেঙেছে, ক্ষয়ক্ষতি হয়েছে যানবাহনেরও। সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে গাছ ভেঙে পড়েছে।

এর আগে সিলেটে এরকম শিলাবৃষ্টি আগে দেখা যায়নি বলে মন্তব্য করছেন অনেকেই। রাস্তায় চলাচল করা বিভিন্ন গাড়ির গ্লাসও ভেঙে যায় শিলাবৃষ্টিতে। আহত হয়েছেন খোলা জায়গায় ও রাস্তায় অবস্থান করা কেউ কেউ।

সিলেট নগরীর জিন্দাবাজারের বাসিন্দা মোহাম্মদ তৌহিদুর রহমান শিপু বলেন, এমন শিলাবৃষ্টি আগে কখনো দেখিনি। বাসার চাল ছিদ্র হয়েছে, গাড়ির কাচ ভেঙে গেছে।

নগরীর রায়নগরের বাসিন্দা আহবাব চৌধুরী কালবেলাকে বলেন, শিলাবৃষ্টিতে আমার প্রাইভেট কারের গ্লাস ভেঙে গেছে। জীবনের প্রথম এরকম শিলাবৃষ্টি দেখেছি। অল্পের জন্য রক্ষা পেয়েছি।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, বছরের এই সময়ে ঝড়ের সঙ্গে বৃষ্টিকে কালবৈশাখী বলা হয়ে থাকে। কালবৈশাখীতে শিলাবৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *