ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
এনজিও পরিচালকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ
ডেস্ক রিপোর্ট ::

সাতক্ষীরার তালা উপজেলায় বিরোধপূর্ণ জমির প্রাচীর ভেঙে দখলের চেষ্ট করেছেন বেসরকারি এনজিও সংস্থা রুপালীর পরিচালক শফিকুল ইসলাম। বাধা দিতে গেলে জমির মালিককে মারধর করা হয়। শনিবার (১৯ মার্চ) দুপুরের দিকে তালা সদরে ঘটনাটি ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী তালা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী তরিকুল ইসলাম বলেন, ৭-৮ বছর ধরে চাচা শফিকুল ইসলামের সঙ্গে ১৬ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছে। জমিটি আমাদের দখলে রয়েছে। এ সংক্রান্ত সাতক্ষীরা দেওয়ানী আদালতে ১১৭/১৭ মামলা চলমান। এরই মধ্যে তালার রুপালী নামে একটি এনজিওর পরিচালক দালাল শফিকুল ইসলাম জমিতে থাকা প্রাচীর ভাঙচুর করেছে। বাধা দিতে গেলে আমার মাথায় ও হাতে ইট দিয়ে আঘাত করে।

তিনি বলেন, তালায় দালালের অত্যাচারে আমরা অতিষ্ট হয়ে উঠেছি। বিভিন্ন মানুষদের জমি দখল-চাঁদাবাজিসহ বিভিন্ন কাণ্ড করে বেড়ায় এ দালালরা। এদের একটা দখলবাজ গ্রুপ রয়েছে। প্রশাসনের কাছে দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করছি।

অভিযোগের বিষয়ে এনজিও সংস্থা রুপালীর পরিচালক শফিকুল ইসলাম বলেন, ওখানে আমার ৬ শতক জমি রয়েছে। আমার জমিতে দেওয়া প্রাচীর ভাঙার চেষ্টা করেছি।

তবে স্থানীয় বাসিন্দা ও তরিকুল ইসলাম বলেন, সেখানে শফিকুল ইসলামের কোনো জমি নেই। তিনি মূলত দালাল। একটি পক্ষের হয়ে জমি দখল করার চেষ্টা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *