ঢাকা, রবিবার ০৩ মার্চ ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
‘এটি তোমার আইপিএলের চেয়ে বড়’
স্পোটস ডেস্ক ::

সেঞ্চুরিয়নে ইতিহাস গড়ল বাংলাদেশ। ১৪১ বল ও ৯ উইকেট হাতে রেখে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ এ অবিশ্বাস্য ও হিরণ্ময় জয় পেলেন টাইগাররা।

এ জয়ের ঐতিহাসিক তাৎপর্যের মূলে রয়েছেন পেসারা তাসকিন আহমেদ। ৩৫ রানে ৫ উইকেট নিয়ে এই ডানহাতি পেসার ম্যান্ডেলার দেশে জয়ের ভিত গড়ে দেন। হয়েছেন ম্যাচ ও সিরিজসেরা।  অর্থাৎ তাসকিনের হাতে উঠল দুটো পুরস্কার।

এক কথায় সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে বুধবার থেকে আলোচনায় রয়েছেন তাসকিন।

অবশ্য মঙ্গলবার থেকেই আলোচনায় ছিলেন তাসকিন। জোহানেসবার্গে ওয়ান্ডারার্সের দ্বিতীয় ম্যাচে হারের পর দিনই খবর জানা যায়, আইপিএলের নতুন দল লক্ষনৌ সুপার জায়ান্টস তাসকিনকে দলে নিতে চায়।  তাসকিনকে পেতে দলটির মেন্টর সাবেক ভারতীয় অধিনায়ক গৌতম গম্ভীর বিসিবিকে ফোনও করেছিল সেদিন। তবে দেশের খেলার কথা ভেবে আইপিএলের প্রস্তাবকে না করে দেন তাসকিন।

এ খবরে দেশের ক্রিকেটপ্রেমীদের অনেকের ভাষ্য— দারুণ সুযোগ হাতছাড়া করেছেন তাসকিন।

কিন্তু বুধবার ম্যাচ জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল জানালেন, দক্ষিণ আফ্রিকায় ম্যাচ ও সিরিজসেরা পুরস্কারকেই তাসকিনের জন্য আইপিএল। তার চেয়েও বড় কিছু।

অধিনায়কের সে কথায় একমত তাসকিন নিজেও।

বুধবার রাতে ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘যখন ও ম্যান অব দ্য ম্যাচ এবং ম্যান অব দ্য সিরিজের দুটি ট্রফি পেল, পুরস্কার বিতরণীতে ওকে বলেছিলাম— ‘দিস ইজ ইওর আইপিএল (এটি তোমার আইপিএল)। এটি আইপিএলের চেয়ে বড়।’ সে আমার সঙ্গে একমত হয়েছে এবং খুশি আছে।’

তামিম আরও বলেন, ‘দেশের হয়ে খেলার চেয়ে অনুপ্রেরণার কিছু আর হতে পারে না। আমি জানি, তাসকিন দারুণ একটা সুযোগ পেয়েছিল আইপিএল খেলার। ও তরুণ, আসলে কাজটা কঠিন (আইপিএল উপেক্ষা করা)। আপনি এ রকম সুযোগ হাতছাড়া করতে চাইবেন না। কিন্তু সে এখন ঠিক আছে। সে খুশি যে দেশের হয়ে খেলছে এবং ভালো করছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *