ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
এক বছর আগে পুঁতে রাখা রোহিঙ্গা নেতার লাশ উদ্ধার
ডেস্ক রিপোর্ট ::

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে এক বছর আগে অপহৃত সৈয়দ আমীন (৪০) নামের এক রোহিঙ্গা মাঝির লাশ একটি বাড়ির মেঝে থেকে উদ্ধার করা হয়েছে।

শনিবার রাতে রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার (এসপি) সিহাব কায়সার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

এ ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে।

আটক তিন জন হলেন, উখিয়ার হাকিমপাড়ার ক্যাম্প-১৪ এর বাসিন্দা মো. ইসলাম (২২), আবদুল মোন্নাফ (২৬) ও মো. ইলিয়াস (২৮)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উখিয়ার হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্প-১৪-এর ই/৩ ব্লকে মাঝি ও স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে ব্লক রেইড পরিচালনা করে গতকাল শনিবার তিন রোহিঙ্গা দুষ্কৃতকারীকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ করা হলে তারা স্বীকার করেন, চলতি বছরের জানুয়ারিতে চাকমারকুল ক্যাম্প-২১-এর সি/৪ ব্লকের সাব-মাঝি সৈয়দ আমীনকে অপহরণ করে ক্যাম্প-১৪-তে নিয়ে গিয়েছিলেন তারা।
অপহরণের পর তার পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ৮০ হাজার টাকা দাবি করেন তারা। পরে ২০ থেকে ২৫ জন দুষ্কৃতকারী মিলে তাকে হত্যার পর ক্যাম্প-১৪ এর সাবেক মাঝি ইয়াকুবের পরিত্যক্ত ঘরের মেঝেতে লাশ পুঁতে রাখে।

এসপি সিহাব কায়সার জানান, গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যাম্প-১৪-এর ইনচার্জসহ (সিআইসি) থানা পুলিশের উপস্থিতিতে ইয়াকুব মাঝির ঘর থেকে সৈয়দ আমীনের লাশ উত্তোলন করা হয়। পরে তার স্ত্রী পরনে থাকা কাপড়, বেল্ট ও মাথার চুল দেখে নিজের স্বামীর লাশ বলে শনাক্ত করেন।

এ ঘটনায় টেকনাফ থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান এসপি সিহাব কায়সার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *