ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
উঠে যাচ্ছে বিধিনিষেধ, তবে মাস্ক পরা বাধ্যতামূলকই থাকছে
ডেস্ক রিপোর্ট ::
দেশে করোনাভাইরাসের ওমিক্রন ধরন শনাক্ত হওয়ার পর সংক্রমণ বাড়তে থাকায় ১১ দফা বিধিনিষেধ আরোপ করে সরকার। ১০ জানুয়ারি শুরু হওয়া এই বিধিনিষেধ প্রায় দেড় মাস পরে উঠে যাচ্ছে আগামী ২২ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে।

আজ রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, বিধিনিষেধ উঠে গেলেও সর্বস্তরে মাস্ক পরা বাধ্যতামূলকই থাকছে। যেকোনো সভা-সেমিনার কিংবা সামাজিক অনুষ্ঠানে অবশ্যই মাস্ক পরতে হবে।

মন্ত্রিসভার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘বিধিনিষেধ উঠে যাচ্ছে বলে সবাই যেন রিল্যাক্স মনে না করেন, সচেতন থাকেন। সর্বস্তরের মানুষকে সচেতন থাকার বিষয়ে তাগিদ দেওয়া হয়েছে।’

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান (মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চশিক্ষা) খুলে যাচ্ছে, আর ১ মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয়ও খুলছে। ২২ ফেব্রুয়ারি থেকে বিধিনিষেধের সময়সীমা আর বাড়ছে না। তবে শিক্ষাপ্রতিষ্ঠানসহ যেকোনো সভা-সমাবেশ ও সামাজিক অনুষ্ঠানে অবশ্যই মাস্ক পরতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *