ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
উখিয়া নূরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ে ভবন সংকট
নিজস্ব প্রতিবেদক ::

উখিয়া উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ে প্রায় সাড়ে ৫শ জন ছাত্র-ছাত্রী অধ্যায়নরত। এই প্রতিষ্ঠানটি এসএসসি ভোকেশনাল এবং এইচএসসি বিএম শাখা পরিক্ষা কেন্দ্র। বিদ্যালয়ে পর্যাপ্ত শ্রেণী কক্ষ না থাকায় শিক্ষার্থীদের পাঠদানের সংকটে পড়তে হচ্ছে বলে জানান প্রধান শিক্ষক।

রবিবার ৫ জুন ২০২২ খ্রিঃ বেলা ১২ টায় নূরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম চৌধুরী উচ্চ বিদ্যালয়ে অর্ধ-বার্ষিক পরিক্ষায় বিদ্যালয়ে জায়গা সংকটের কারণে সকাল ১০: ০০ টা থেকে দুপুর ১:০০ টা পর্যন্ত ষষ্ঠ শ্রেণী ও নবম শ্রেণীর শিক্ষার্থীদের পরিক্ষা এবং দুপুর ১: ৩০ টা থেকে বিকাল ৪: ৩০ টা পর্যন্ত সপ্তম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের পরিক্ষা নেওয়া হচ্ছে এবং এই বিদ্যালয়ে পর্যাপ্ত শ্রেণী কক্ষ না থাকায় অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের পরিক্ষা নেওয়ার জন্য একটি শ্রেণী বন্ধ রেখে পরের দিন নেওয়া হয় বলে জানান বিদ্যালয় প্রধান শিক্ষক জনাব শহিদুল ইসলাম।

তিনি আরো জানান, এই বিদ্যালয়ে পর্যাপ্ত জায়গা রয়েছে কিন্তু পর্যাপ্ত ভবন না থাকায় সংকেটে শিক্ষার্থীরা। এ বিষয়ে নূরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ে ভবন সংকট দুর করতে বিদ্যালয় ম্যানেজিং কমিটি, মাধ্যমিক শিক্ষা অফিসার এবং উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *