ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
উখিয়ায় ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার
ডেস্ক রিপোর্ট ::

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। উদ্ধার করা এসব ইয়াবার বাজারমূল্য ৬ কোটি টাকা। বুধবার বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের রেজুআমতলী বিওপি অভিযানটি পরিচালনা করেছে।
কক্সবাজার ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মো: মেহেদি হোসাইন কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল উখিয়া উপজেলার রাজাপালং ইউপি’র জলিলের গোদা আমবাগান নামক স্থানে কৌশলে অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। আনুমানিক রাত ১১টার সময় ইয়াবা পাচারকারীরা সীমান্ত এলাকা থেকে পায়ে হেটে বাংলাদেশে আসার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় পাচারকারীরা টহলদলের উপস্থিতি বুঝতে পেরে পাশাপাশি গ্রেপ্তার হওয়ার ভয়ে বিজিবি টহল দলের উপর গুলি শুরু করে। বিজিবি টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি করে। তখন পাচারকারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ী গহীন জঙ্গল দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল ঘটনাস্থল থেকে পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ছয় কোটি টাকা মূল্যের দুই কোটি ইয়াবা উদ্ধার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *