ঢাকা, বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
উখিয়ায় সড়কের ঢালাইয়ে বালি মিশ্রিত মাটির ব্যবহার !
গফুর মিয়া চৌধুরী, উখিয়া থেকে ::

উখিয়া উপজেলার ডাকবাংলো দরগাহবিল হাতিমোরা বাজার সড়কের উখিয়া সদর ঘিলাতলী নামক স্হানে চলমান কাজে ব্যাপক অনিয়মের অভিয়োগে স্হানীয় এলাকাবাসীরা কাজ বন্ধ করে দিয়েছে। আজ সকাল ৯ টা থেকে ঠিকাদারী প্রতিষ্টানের প্রকৌশলীর উপস্হিতিতে সড়কের আরসিসি ঢালায়ের কাজ চলছে। ঠিকাদারী প্রতিষ্টান মের্সাস সিএসআই কাজের শুরুতে নানান অনিয়মের আশ্রয় নিয়ে ধীর গতিতে কাজ চালাচ্ছে বলে স্হানীয় বাসিন্দারা বার বার অভিযোগ করে আসছে।

এভাবে মাটি এনে রাখা হয়েছে বালির সাথে মিশ্রিত করার জন্।

উপজেলা সদরের এ জনবহুল গুরুত্বপুর্ণ সড়কের কাজের ঢালাইয়ের কাজে মাঠি মিশ্রিত বালি ব্যবহার  এবং সিমেন্টের পরিমাণ কম দিয়ে দায়সারা ভাবে কাজ করছে।
ঘিলাতলী পাড়ার স্হানীয় সচেতন ব্যক্তি মোহাম্মদ ইসমাঈল,আবদুর রহিম, সেলিম উদ্দিন ও রশিদ আহামদ বলেন,চলমান কাজের আরসিসি ঢালায় কাজে রাবিস বালি, দুই নম্বর কংকর ও সিমেন্ট দিচ্ছে কম। কাজে ব্যাপক অনিয়ম, কারচুপি দেখে বিক্ষুব্ধ জনতা নির্মাণ কাজ বন্ধ করে দিতে বাধ্য হয়েছে।
কাজে দৃশ্যমান অনিয়ম জনসম্মুখে চোখে পড়লে জনগণ প্রতিবাদে ফুঁসে উঠেন।
জনগণের প্রতিরোধে মুখে প্রকৌশলী মোহাম্মদ সোহেল কাজ বন্ধ রেখে নির্মাণের বালিগুলো অন্যত্র সরাই পেলেন।
এ প্রতিবেদক আজ মঙ্গলবার সকাল ১১ টায় ঘটনাস্হলে গিয়ে দেখতে পান সড়কের চলমান কাজে নিয়োজিত শ্রমিকেরা কাজ না করে বসে রয়েছে। জানতে চাইলে কাজে তদারকিতে নিয়োজিত প্রকৌশলী মোহাম্মদ সোহেল বলেন, বালিগুলো লাল হওয়ার কারণে প্রশ্ন উঠেছে। বালি বদলে দিচ্ছি।


এ প্রসঙ্গে জানতে ঠিকাদার রাফি আহমেদ বলেন নির্মাণ কাজে কোন ধরনের বাজে মালামাল দেওয়া হবে না। তিঁনি বলেন, বিষয়টি আপনার কাছ থেকে শুনে দ্রুত ব্যবস্হা নিচ্ছি। কোন অনিয়ম করা হবে না। মান সম্মত কাজ করতে বদ্ধ পরিকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *