ঢাকা, শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
উখিয়ায় র‌্যাবের জালে আটক দুই ভূয়া র‌্যাব: বিভিন্ন সরঞ্জাম উদ্ধার
সাজন বড়ুয়া সাজু,উখিয়া :

কক্সবাজারের উখিয়ায় র‌্যাব এর হাতে আটক হল র‌্যাব, বিষয়টি অভাগ করার মত হলেও এটাই সত্যিই,তবে আটককৃত দুইজনেই হল ভূয়া র‌্যাব।

র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার মিডিয়া মোঃ বিল্লাল উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান র‌্যাব পরিচয় দিয়ে উখিয়া রাজাপালং ইউনিয়নের হাজেমপাড়া এলাকায় চাঁদাবাজি করছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার সকাল ১১.১০ মিনিটের সময় র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছালে স্থানীয়দের সহায়তায় দুইজন ভূয়া র‌্যাবকে আটক করে তারা।

ভুয়া র‍্যাব সদস্যদের কাছ থেকে উদ্ধারকৃত সরঞ্জাম

স্থানীয় সূত্রে জানা যায়, তারা বেশ কিছুদিন যাবৎ এলিট ফোর্স র‌্যাবের পরিচয় দিয়ে বিভিন্ন দোকানে চাঁদাবাজি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছিল তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের বিরুদ্ধে অভিযোগের বিষয়টির সত্যতা স্বীকার করে এবং তারা জানায় তাদের ভাড়াবাসায় চাঁদাবাজিতে ব্যবহৃত র‌্যাব জ্যাকেট, র‌্যাবের পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের নিকট হতে আদায়কৃত অর্থ ও অন্যান্য জিনিসপত্র রাখা আছে।
অতঃপর উপস্থিত সাক্ষীসহ তাদের নিয়ে উক্ত ভাড়া বাসায় তল্লাশী করে ২ টি ভুয়া র‌্যাব জ্যাকেট, ১ টি পিস্তলের কভার, ১ টি রিভলবার সদৃশ লাইটার,১ টি স্টিলের ছোরা এবং তাদের দেহ তল্লাশী করে বিভিন্ন দোকান থেকে চাঁদাবাজিকৃত ২,১০০ টাকা ও ০২ টি মোবাইল উদ্ধার করা হয়।

আটককৃত ভূয়া র‌্যাব সদস্যরা হলেন বান্দরবনের লামা উপজেলার মৃত আবুল কাশেমের ছেলে ফয়েজ উদ্দিন (১৯)এবং নরসিংদী জেলাধীন মাধবদী পৌরসভার আব্দুল জলিলের ছেলে আল আমিন(৩৩)।
আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *