ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
উখিয়ায় এক প্রবাসীর বসত ভিটা ও দোকান দখলে নেমেছে আরেক প্রবাসী !
নিজস্ব প্রতিবেদক ::

উখিয়ায় কুয়েত প্রবাসী মিকু বড়ুয়া নামের এক ব্যক্তির বসতভিটা ও দোকান ঘর জবর দখলের মিশনে নেমেছে দুবাই প্রবাসী রূপন বড়ুয়া। প্রবাসী মিকু বড়ুয়ার বসত ভিটা ও দোকান ঘর জবর দখলের টার্গেট নিয়ে উক্ত রূপন বড়ুয়া সম্প্রতি ১০ দিনের জন্য দেশে এসে সন্ত্রাসী গুন্ডাবাহিনী ভাড়া করছে মর্মে প্রবাসী মিকু বড়ুয়ার স্ত্রী শিখা বড়ুয়া অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্বরত্না গ্রামের মৃত বুচারাম বড়ুয়া মহাজনের ছেলে মিকু বড়ুয়া তাহার পৈত্রিক জমিতে বসত ভিটা ও দোকান ঘর করতঃ দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখলে আছে। অপরদিকে একই এলাকার অভিযুক্ত রুপন বড়ুয়ার পিতা ভূমিদস্যু দুলাল বড়ুয়া দীর্ঘদিন ধরে কুয়েত প্রবাসী মিকু বড়ুয়ার বসত ভিটা ও দোকান ঘর জোর জবর দখলের পাঁয়তারা করে আসছিল। ইতিপূর্বেও একাধিক বার উক্ত দুলাল বড়ুয়া ভাড়াটিয়া সন্ত্রাসী গুন্ডা বাহিনী নিয়ে মিকু বড়ুয়ার পৈত্রিক বসত ভিটা ও দোকান ঘর জোর জবর দখলে এসে ব্যর্থ হয়ে মিকু বড়ুয়ার পরিবারের লোকজনকে মারধর, ঘেরা বেড়া ও ঘরের মূল্যবান জিনিসপত্র ভাংচুর করতঃ ব্যাপক ক্ষতিসাধন করেছিল। উক্ত ঘটনায় দুলাল বড়ুয়া গংদের বিরুদ্ধে উখিয়া থানার মামলা নং- ০৪(০৬)১৭, জি/আর নং- ১৯৬/১৭, উখিয়া থানার মামলা নং- ৪২(০৫)১৮, জি/আর নং- ১৯৩/১৮, সি.আর মামলা নং- ১১/২১, নন জিআর মামলা নং- ১৮/২১ রুজু হয়, যাহা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। একই ভাবে বিগত ০৫/০৬/২০২১ইং তারিখ সকাল ০৯.১৪ ঘটিকার সময় ভূমিদস্যু উক্ত দুলাল বড়ুয়া ও তার পরিবারের লোকজন ২০/৩০ জন সন্ত্রাসী গুন্ডা ভাড়া করতঃ মিকু বড়ুয়ার বসত ভিটা ও দোকান ঘর জবর দখল করতে আসে। এলাকাবাসীর প্রতিরোধের মুখে দখল করতে না পেরে মিকু বড়ুয়ার পরিবারের লোকজনের উপর হামলা চালিয়ে জখম করতঃ মিকু বড়ুয়ার বসত ঘর, গোয়াল ঘর, সিসি ক্যামেরা, ঘেরা বেড়া, ঘরের মূল্যবান আসবাবপত্র ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে। উক্ত ঘটনায় দুলাল বড়ুয়া গংদের বিরুদ্ধে উখিয়া থানার মামলা নং- ৩৭(০৭)২১, জি.আর নং- ৫১৬/২১ রুজু হয়, যাহাও বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে এমনটিই জানিয়েছেন ভূক্তভোগী কুয়েত প্রবাসী মিকু বড়ুয়ার স্ত্রী শিখা বড়ুয়া।
মিকু বড়ুয়ার বড় ভাই শিশু বড়ুয়া জানান, দুলাল বড়ুয়া গং দের বিরুদ্ধে বিজ্ঞ কক্সবাজার সহকারী জজ আদালতে একাধিক অপর মামলা চলমান থাকার পরেও বিজ্ঞ আদালতের আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে দুলাল বড়ুয়ার ছেলে রূপন বড়ুয়া কুয়েত প্রবাসী মিকু বড়ুয়ার বসত ভিটা ও দোকান ঘর জোর জবর দখলের টার্গেট নিয়ে সম্প্রতি ১০ দিনের জন্য দেশে এসে বিগত ০৫/০৬/২০২১ইং তারিখের ঘটনার পুনরাবৃত্তি ঘটানোর পাঁয়তারায় সন্ত্রাসী ভাড়াসহ মিকু বড়ুয়ার পরিবারের লোকজনকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দিচ্ছে।
মিকু বড়ুয়ার স্ত্রী শিখা বড়ুয়া আরো জানান, তাহার স্বামী জীবিকার কারনে কুয়েত দেশে থাকে। তিনি তাহার ছোট ছোট দুই কন্যা সন্তানদের নিয়ে তাহার স্বামীর পৈত্রিক বসত ভিটায় বসবাস করে আসছে। উক্ত রূপন বড়ুয়া বিগত কয়েক দিন পূর্বে দেশে আসার পর হইতে প্রতিদিন রাত্রি বেলায় মিকু বড়ুয়ার বাড়ীতে ঢিল ছুড়া, বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ কথাবার্তা, সন্ত্রাসী বাহিনী ভাড়া করে তাহার স্বামীর বসত ভিটা ও দোকান ঘর জোরপূর্বক জবর দখল করবে, এতে বাঁধা দিলে মিকু বড়ুয়ার পরিবারের লোকজনকে খুন করতঃ লাশ গুম করবে সহ বিভিন্ন ধরনের হুমকি ধমকি দিয়ে আসছে। বিগত ৭/৮ মাস পূর্বে কুয়েত প্রবাসী মিকু বড়ুয়া ও তার ভাইপো ওমান প্রবাসী আশীষ বড়ুয়া দেশে এসে ২/৩ মাস পর পুনরায় প্রবাসে চলে যায়। তাদেরকে হয়রানী করার উদ্দেশ্যে অভিযুক্ত রূপন বড়ুয়ার ভাই স্বপন বড়ুয়া বাদী হয়ে মিথ্যা অভিযোগ আনয়ন করে সি.আর মামলা নং- ৭৮/২২ দায়ের করে। ভূক্তভোগী কুয়েত প্রবাসীর স্ত্রী শিখা বড়ুয়া অভিযুক্ত রূপন বড়ুয়া গংদের এহেন কর্মকান্ডের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ, র‌্যাব সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *