ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
উখিয়ার পাহাড় খেকো সিন্ডিকেট বেপরোয়া
ডেস্ক রিপোর্ট ::

উখিয়ায় পাহাড় খেকো সিন্ডিকেট সিন্ডিকেট সদস্যরা ফের অপ্রতিরোধ্য হয়ে উঠেছে । রত্না পালংয়ের তেলিপাড়ার সিন্ডিকেটের একটি ডাম্পার মাটি পাচারকালে জব্দ করেছেন উখিয়া বন বিভাগ।
গত শুক্রবার রাতে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলমের নির্দেশে ভালুকিয়া পালং বিট কর্মকর্তা ও ওয়ালা পালং বিট কর্মকর্তা বজলুল রশিদের নেতৃত্বে একদল বনকর্মী রত্না পালংয়ের কামারিয়ার বিলে অভিযান চালিয়ে পাহাড় কর্তন করে মাটি ভর্তি করে পাচারের ডাম্পার আটক করেন।
মাটি ভর্তি ডাম্পার আটকের ঘটনা সত্যতা স্বীকার করে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন মাটি খেকো সিন্ডিকেট সদস্যরা দীর্ঘ দিন ধরে রাতে আধারে অবৈধ ভাবে মাটি পাচার করে আসছিল।
গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মাটি ভর্তি ডাম্পার আটক করলেও পাচারকারীরা বন বিভাগের উপস্থিতি দেখে পালিয়ে যায় । অপর এক প্রশ্নের জবাবে রেঞ্জ কর্মকর্তা বলেন এ ব্যাপারে মাটি খেকো সিন্ডিকেটের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে ।

অনেকের সাথে কথা বলে জানা গেছে , আটককৃত ডাম্পারের মালিক হচ্ছেন তেলিপাড়া ৭ নং ওয়ার্ডের পাহাড় খেকো তেলিপাড়ার আরমান হাকিম, লোকমান হাকিম, ভগ্নপতি দিলদার মিয়া, আকতার কামাল,ও খাইরুল বশর সিন্ডিকেট।
উক্ত সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে পাহাড় কর্তন ও মাটি পাচারের সাথে জড়িত। তাদের ৩ টি ডাম্পার রয়েছে।
রত্না পালং ইউনিয়নের অধিকাংশ পাহাড় আরমান, লোকমান ও দিলদার সিন্ডিকেট ধ্বংস করে করে চলছেন।
ভালুকিয়া পালং বিট কর্মকর্তা জানান পাহাড় কর্তন প্রতিরোধে বনবিভাগ নিয়মিত অভিযান অব্যাহত রেখেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *