ঢাকা, শুক্রবার ১২ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে টুরিস্ট পুলিশের “স্টুডেন্ট ট্যুরিজম সিকিউরিটি” শীর্ষক মতবিনিময় সভা
উখিয়া নিউজ ডেস্ক :

রাজধানী ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তে সোশ্যাল সার্ভিসেস ক্লাব রুমে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের সাথে টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশের ঢাকার রিজিয়নের সম্মানিত পুলিশ সুপার জনাব মোঃ নাইমুল হক পিপিএম।আরো উপস্থিত ছিল অতিরিক্ত পুলিশ সুপার মোমেনা খাতুন, ঢাকা জোন ইনচার্জ ইন্সপেক্টর রাকিবুল হাসান সহ টুরিস্ট পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ডঃ মোহাম্মদ আবুল কাশেম মিয়া, প্রফেসর ডক্টর এ কে এম মুজাহিদুল ইসলাম,ডঃ আব্দুল্লাহ আল মামুন সহকারী অধ্যাপক, মিস জোহরা নাজনিন ডেপুটি ডিরেক্টর সহ ইউনিভার্সিটির প্রায় তিনশত ছাত্র ছাত্রী।

মত বিনিময় সভায় বক্তব্য রাখেন ডঃ আব্দুল্লাহ আল মামুন সহকারী অধ্যাপক, প্রফেসর ডক্টর এ কে এম মুজাহিদুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর আবুল কাশেম মিয়া। সেশন চেয়ার জনাব মুজাহিদুল ইসলাম তার বক্তব্যে জ্ঞান সংগ্রহের জন্য ছাত্র-ছাত্রীদের ভ্রমণের প্রতি গুরুত্ব আরোপ করেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি তার বক্তব্যে টুরিস্ট পুলিশকে বিশ্ববিদ্যালয়গুলোতে এ ধরনের প্রোগ্রাম আয়োজনে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান এবং ছাত্র-ছাত্রীদের বাংলাদেশকে জানা এবং পৃথিবীকে আরো ভালোভাবে জানার জন্য ভ্রমণ করার উৎসাহ প্রদান করেন।

জনাব মোঃ নাইমুল হক তার বক্তব্যে বলেন “পৃথিবী হলো একটি বই আর প্রতিটি দেশ হলো পৃষ্ঠা। তাই সবাইকে বই পড়ে জ্ঞান অর্জন করতে হলে পৃথিবী ভ্রমণ করতে হবে আর সেই ক্ষেত্রে টুরিস্ট পুলিশ সব সময় ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করবে।কোন জায়গা ভ্রমণ করার পূর্বে নিরাপত্তা সম্পর্কিত বিভিন্ন দিক সম্পর্কে জানার জন্য টুরিস্ট পুলিশের পরামর্শ নিতে হবে। দেশের পর্যটন খাতকে প্রমোট করার পাশাপাশি বিদেশীদের জন্য বাংলাদেশকে আরো আকর্ষণীয় করে গড়ে তুলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *