ঢাকা, রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
আ’লীগের ৩ নেতাকে বদির পিটুনির সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
নিজস্ব প্রতিবেদক ::

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি ও তার সহযোগীদের আওয়ামী লীগের তিন নেতাকে মারধরের ঘটনায় গঠিত তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শুক্রবার (২২ এপ্রিল) ইফতারের ঠিক আগ মুহূর্তে উপজেলা পরিষদ মিলনায়তনে টেকনাফ পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিন নেতাকে প্রকাশ্যে মারধর করেন সাবেক এমপি এবং তার সহযোগীরা। ঘটনার পরেরদিন শনিবার রাতে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করে টেকনাফ উপজেলা আওয়ামী লীগ। তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে। তবে সাত কার্যদিবস শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত প্রকাশ করা উচিত হবে না। কৌশলগত কারণ ও তদন্তের সুবিধার্থে কমিটির তিন সদস্যের নামও প্রকাশ করা হয়নি।’

সাবেক এমপির বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে নুরুল বশর বলেন, ‘উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়ার পাশাপাশি জেলা আওয়ামী লীগকেও এ বিষয়ে ব্যবস্থা নিতে সুপারিশ করা হবে।’

শুক্রবার পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় বিভিন্ন বিষয়ে মতবিরোধের জেরে সভাস্থলেই তিন নেতাকে বেধড়ক পেটান সাবেক এমপি বদি ও তার সহযোগীরা। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, বদি নিজেই মঞ্চ থেকে নেমে একজনকে কিল-ঘুষি ও লাথি মারছেন।

মারধরের শিকার তিন নেতা হলেন-টেকনাফ পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউছুফ (মনো), যুগ্ম-সম্পাদক মো. ইউছুফ ভুট্টো ও স্বাস্থ্যবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *