ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
অস্ত্রসহ ছবি দিয়ে ভাইরাল সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার
ডেস্ক রিপোর্ট ::

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অস্ত্রসহ নিজের ছবি পোস্ট করে ভাইরাল হওয়া পাবনার ছাত্রলীগ নেতা আবু বক্কার সিদ্দিকী রাতুলকে (৩০) গ্রেফতার করেছে র‌্যাব-৫, রাজশাহী।

রোববার গভীর রাতে রাজশাহী মহানগরীর গ্র্যান্ড তোফা হল ভবন থেকে তাকে গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মহানগরীর সাগরপাড়া এলাকার পরিত্যক্ত জমিদার বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-৫, রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল রোববার দিবাগত গভীর রাতে এ অভিযান চালায়। সোমবার সকালে র‌্যাব-৫, রাজশাহীর সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতার এই ছাত্রলীগ নেতার বাড়ি পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের গাবগাছী গ্রামে। তিনি ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি। এ ছাড়া সদ্য বিলুপ্ত পাবনা জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ছিলেন তিনি। তার বাবার নাম মোস্তফা কামাল।

কয়েকদিন আগে ছাত্রলীগ নেতা রাতুলের কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এর একটিতে দেখা যায়, হাতে পিস্তল নিয়ে দাঁড়িয়ে আছেন রাতুল। অন্য এক ছবিতে দেখা যায়, শুধু হাতের উপর পিস্তল এবং অপরটিতে গুলিসহ আছেন রাতুল। এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে সংবাদ প্রকাশ শুরু হলে গা ঢাকা দেন রাতুল।

রাতুলকে গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে র‌্যাব-৫, রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য রাতুল নিজের কাছে পিস্তল রাখতেন। তার কাছে আগ্নেয়াস্ত্র থাকার কথাটি সবাইকে জানানোর জন্য তিনি নিজেই ছবি প্রকাশ করেছিলেন।

রাতুল জিজ্ঞাসাবাদে জানান, তিনি নিজেকে বড় ধরনের সন্ত্রাসী হিসেবে প্রতিষ্ঠিত করতে এই ছবি প্রকাশ করেন। এ ব্যাপারে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *