ঢাকা, শনিবার ২০ জুলাই ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
অনুপ্রবেশকারীরা ‘রামরাজত্ব’ করছে : যুবলীগ চেয়ারম্যান
ডেস্ক রিপোর্ট ::

দলের পরীক্ষিত ও ত্যাগী নেতা-কর্মীরা দ্বারে দ্বারে ঘুরছেন। আর অনুপ্রবেশকারীরা ‘রামরাজত্ব’ করছেন বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বরগুনা টাউন হল মাঠে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে এ মন্তব্য করেন তিনি।

শেখ ফজলে শামস বলেন, ধীরে ধীরে বিএনপি, জামায়াত-শিবির দলে ঢুকে পুনর্বাসিত হচ্ছে। এতে আমাদের দলের চরম ক্ষতি সাধন করছে, এটা স্বাধীনতাবিরোধী চক্র জামায়াত-শিবির ও বিএনপির পরিকল্পিত নীলনকশা।

যুবলীগ চেয়ারম্যান বলেন, দুর্ভাগ্যের বিষয়, আমাদের দল ১২ বছর রাষ্ট্রীয় দায়িত্বে থাকার পরও দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে ত্যাগী নেতা-কর্মীরা। অথবা মনের দুঃখে ঘরের মধ্যে বন্দি হয়ে রয়েছে। মিথ্যা মামলায় আর এদের দীর্ঘশ্বাসে যুবলীগ ধ্বংস হয়ে যাবে। আমাদের উচিত এদের সম্মান দেওয়া। এদের মূল্যায়ন করা। দলের মধ্যে ভুঁইফোড় অনুপ্রবেশকারীরা রামরাজত্ব করছে। এটা মেনে নেওয়া যায় না। এদের বিরুদ্ধে বর্তমান যুবলীগের নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে।

নেতা-কর্মীদের উদ্দেশে শেখ ফজলে শামস বলেন, একজন যোগ্য নেতার হাত ধরে একটা নতুন সমাজ বিনির্মিত হতে পারে। তাই সৎ, সাহসী ও সহানুভূতিশীল নেতৃত্বচর্চার বিকল্প নেই। জাতির উত্থান–পতন অনেকাংশে নির্ভর করে সঠিক নেতৃত্বের ওপর। জাতির পিতা বঙ্গবন্ধু তার দৃষ্টান্ত উদাহরণ। শেখ ফজলে শামস আরও বলেন, সংগ্রামের মাধ্যমে পৃথিবীর অন্যতম সফল রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনা আজ সর্বজনস্বীকৃত। তিনি সাফল্যের কখনও শর্টকাট বোঝেননি। তাঁর পিতার হত্যাকাণ্ডের বিচার দ্রুত বিশেষ ট্রাইব্যুনালে করতে পারতেন। তিনি তা করেননি। বিদেশি প্রভুদের সঙ্গে আপস করে ২০০১ সালে ক্ষমতায় আসতে পারতেন।

জেলা যুবলীগের সভাপতি কামরুল আহসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *