ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
এশিয়া কাপে হারলেও বিশ্বকাপ জয়ে আশাবাদী রমিজ রাজা
স্পোটস ডেস্ক ::

পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ক্রিকেট খেলে ফাইনালে গিয়ে হোঁচট খেল পাকিস্তান ক্রিকেট দল।

এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনালে তারুণ্যনির্ভর শ্রীলংকার বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।

রোববার সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ভানুকা রাজাপাকসের ৪৫ বলের ৭১ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৭০ রান করে শ্রীলংকা।

টার্গেট তাড়া করতে নেমে ২ উইকেটে ৯৩ রান করা পাকিস্তান এরপর ৫৪ রানের ব্যবধানে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রানে অলআউট হয়। ২৩ রানের জয়ে টুর্নামেন্টের ষষ্ঠ শিরোপা ঘরে তুলে শ্রীলংকা।

এশিয় কাপে হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা বলেন, আমাদের বুঝতে হবে জয়-পরাজয় খেলারই অংশ। কিন্তু ড্রপ ক্যাচ এবং ব্যাটিংয়ে ছন্দের অভাবে আমরা হেরেছি।

দুবাই ক্রিকেট স্টেডিয়ামের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক আরও বলেন, আমাদের ব্যাটসম্যানদের স্পিন ভালো খেলা উচিত ছিল। তবে নকআউট ম্যাচের কোনো চাপ ছিল না। তারপরও বলব এটা একটা বড় প্রচেষ্টা যে আমরা ফাইনালে খেলেছি। আমি যেমন বলেছি, ভক্তরা এই দলের মালিক এবং আমি মনে করি অনেক দিন পর আমরা এমন একটি দল পেয়েছি যাকে আমরা বাজারজাত করতে এবং অনুসরণ করতে পারি।

এশিয়া কাপে হেরে গেলেও রমিজ রাজার বিশ্বাস অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান শিরোপা জিততে পারে।

পিসিবি চেয়ারম্যান বলেন, আমাদের এই দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সক্ষম। আমাদের লড়াই চালিয়ে যাওয়া উচিত, প্রতিযোগীতা বজায় রাখা উচিত এবং আমরা বড় ম্যাচ জিতব ইনশাল্লাহ।

সূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম, জিও টিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *