ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
ব্যাংক থেকে পাওয়া লাখ টাকা ফিরিয়ে দিলেন দরিদ্র মানিক
উখিয়া নিউজ ডেস্ক :

বরিশাল নগরীর বাজার রোড শাখায় চেকের মাধ্যমে ১০ হাজার টাকা তুলতে যান স‌ত্তোরোর্ধ্ব দরিদ্র মানিক বিশ্বাস। কিন্তু ব্যাংক থেকে তাকে দেয়া হলো ১ লাখ টাকা। পরে সেই টাকা ফেরত দিয়ে উদাহরণও সৃষ্টি করেছেন বরিশাল নগরীর ৬ নম্বর ওয়ার্ডের শিশু পার্ক কলোনির ওই বাসিন্দা।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে নগরীর বাজার রোড এলাকায় রূপালী ব্যাংকের শাখায় যান মানিক বিশ্বাস। সেখানে ব্যাংকের টাকা প্রদান শাখায় ১০ হাজার টাকার একটি চেক দেন তিনি। কিন্তু সেখানে থাকা জাকিয়া পারভিন নামে এক ব্যাংক কর্মকর্তা ভুলে ১ লাখ টাকা দেন মানিককে।

ব্যাংকে বসে টাকা না গুনে বাসায় গিয়ে মানিক দেখতে পান ৫০০ টাকার ২টি বান্ডেলে এক লাখ টাকা দেওয়া হয়েছে তাকে।

মানিক বিশ্বাস জানান, সঙ্গে সঙ্গে বিষয়টি ওয়ার্ড কাউন্সিলরকে জানাই, তিনি মানিক বিশ্বাসকে নিয়ে ব্যাংকে যান এবং ৯০ হাজার টাকা ফেরন দেন।

রূপালী ব্যাংক বাজার রোড শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক সামিনা আক্তার মিনারা জানান, ১০ হাজার টাকার চেক দিলে ভুলে তাকে ১ লাখ টাকা দেওয়া হয়েছিল। তিনি ৯০ হাজার টাকা ফেরত দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন।

নগরীর ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খান মোহাম্মদ জামাল হোসেন মানিক বিশ্বাসের সততার কথা উল্লেখ করে বলেন, আমার বাসায় এসে সে সবকিছু খুলে বললে তাৎক্ষনিক আমি ব্যাংকে গিয়ে বিষয়টি অবগত করি এবং টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *