ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
সুপার ফোরে টানা ২ ম্যাচ হেরে যা বললেন রোহিত শর্মা
স্পোটস ডেস্ক ::

সুপার ফোরে পাকিস্তানের কাছে হেরে দেওয়ালে পিঠ ঠেকে যায় টিম ইন্ডিয়ার। এই অবস্থায় শ্রীলংকার বিপক্ষে আজ দ্বিতীয় ম্যাচটি কার্যত ডু-অর-ডাই পরিস্থিতিতে এসে দাঁড়ায় রোহিত-কোহলিদের সামনে।

এমন কঠিন সমীকরণেও মাঠে নেমে হেরে গেছে ভারত। শ্বাসরূদ্ধকর ম্যাচে ভারতকে এক বল হাতে রেখে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলংকা।

এ জয়ে ভারতকে এশিয়া কাপের ফাইনালে পথ কঠিন করে দিল দাসুন শানাকার দল।

আগে ব্যাট করে দিলশান-করুণারত্নেদের বোলিং তোপে তেমন একটা চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি ভারত।  ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলতে সমর্থ হয় টিম ইন্ডিয়া।

আর ১৭৪ রানের লক্ষ্য ৪ উইকেট হারিয়ে পার করে দেয় লঙ্কান ব্যাটাররা।

অলরাউন্ডিং পারফরর্ম্যান্স দেখিয়েছেন লঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। বল হাতে ২ ওভারে ২ উইকেট শিকারের পর ব্যাট হাতে খেলেছেন ১৮ বলে ৩৩ রানের অপরাজিত ঝড়ো ইনিংস। যে কারণে ম্যাচসেরা পুরষ্কার উঠেছে তারই হাতে।

এদিকে এ পরাজয়ে ফাইনালের পথ অনেক কঠিন হয়ে দাঁড়াল ভারতের। এখন আফগানিস্তানের বিপক্ষে জয় ও পাকিস্তানের হারের আশায় তাকিয়ে থাকতে হবে রোহিত শর্মাদের।

এমন পরিস্থিতিতে ম্যাচ হারের পর পুরষ্কার বিতরণীতে হাজির হয়ে রোহিত শর্মা বলেন,পর পর দুটি ম্যাচেই আমরা হেরেছি। তবে কোনো দুশ্চিন্তা করছি না। গত বিশ্বকাপের পর থেকে আমরা খুব একটা হারিনি। এই এশিয়া কাপে আমরা নিজেদের চাপে রাখতে চেয়েছিলাম। আমরা এখনও কিছু উত্তর খুঁজছি কিন্তু যখন আমরা এই ধরনের একটি খেলা খেলি, এখান থেকে অনেক উত্তর পাওয়া যায়।

শ্রীলংকার বিপক্ষে ম্যাচ হারের কারণ জানাতে রোহিত বলেন, শেষ দিকে আমরা ভুল খেলেছি। এটাই হারের কারণ।  আমরা যেভাবে রান করছিলাম তাতে আমাদের আরও বেশি সংগ্রহ পাওয়ার কথা ছিল। আমরা ১০-১৫ রান কম করে ফেলেছি। ইনিংসের মাঝে ছেলেরা আউট হয়ে ফিরেছে, আমাদের শিখতে হবে কি ধরনের শট খেলতে হবে। ভারত দলটি দীর্ঘসময় ধরে রানে রয়েছে। তবে এই ধরনের পরাজয় আমাদের একটি দল হিসাবে আরও ভাল শিখতে সাহায্য করবে।

শ্রীলংকার প্রশংসায় রোহিত বলেন, তারা বলিংয়ে শুরু থেকেই ভালো করেছে। স্পিনাররা বেরিয়ে এসে বেশ আক্রমণাত্মক বোলিং করেছেন। ব্যাটিংয়ে শেষ দিকে লঙ্কানরা তাদের স্নায়ুকে বেশ ভালভাবে ধরে রেখেছিল। আমরা ভেবেছিলাম বড় বাউন্ডারির মাঠে স্পিন ভালো কাজে দেবে। শ্রীলংকার ডানহাতিরা দীর্ঘ সময় ধরে ব্যাট করেছে। আমি হুডাকে দিয়ে বল করার পরিকল্পনা নিয়েছিলাম, কিন্তু আমরা যেভাবে ভেবেছিলাম তা কার্যকর হয়নি। আভেশ ভালো পারফর্শ করেনি। সে আসলো বেশ অসুস্থ ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *