ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
কক্সবাজার বিমানবন্দরে টিকিটসহ ১১ রোহিঙ্গা আটক
নিজস্ব প্রতিবেদক ::

কক্সবাজার বিমানবন্দর থেকে মহিলাসহ ১১ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ আগষ্ট) বিকেল ৩টার দিকে তাদের আটক করে বিমানবন্দরে কর্মরত এপিবিএন পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে নগদ ৩ লক্ষ ১৮ হাজার টাকা,  ৯টি বিমানের টিকিট, ২টি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র ও  আইএফআইসি ব্যাংক এর ডেবিট কার্ড জব্দ করা হয়।

গ্রেফতারকৃত ১১ জন রোহিঙ্গা হচ্ছে, ক্যাম্প ১৭ ব্লক ৭২ এর  মৃত নজরুলের ছেলে মো. নূর, ক্যাম্প ২ আই ব্লকের আবুল কাশেমের ছেলে  মো. আয়াজ, ক্যাম্প ২৬ আই ব্লকের মৃত লাল মিয়ার ছেলে আব্দুল হক, ক্যাম্প ২৬ আই ব্লকের আব্দুল শুক্কুরের ছেলে রবি আলম, ক্যাম্প ১৭ ব্লক ৭২ এর আবু তাহেরের ছেলে মো. নূর, ক্যাম্প ২৬ ব্লক  এ/১০  নুর আলম এর ছেলে ওসমান, ক্যাম্প ২৬ আই ব্লকের আব্দুর শুক্কুর এর ছেলে আবু বক্কর ছিদ্দিক, ক্যাম্প ১৭ ব্লক ৭২ এর মৃত ছলিম উল্লাহর ছেলে রেজাউল করিম, ক্যাম্প ৮ ইস্ট ব্লক বি ৭৪ এর নুরুল আমিন এর ছেলে মো. আজিজ, ক্যাম্প ২৬ আই ব্লকের দিল মোহাম্মদ এর ছেলে মো: ফয়সাল ও ক্যাম্প ২৬ আই ব্লকের আব্দু শুক্কুরের মেয়ে রহিমা।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর  অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।

তিনি জানান, কক্সবাজার বিমানবন্দরের কনকোর্স হলে ঢাকা যাওয়ার জন্য অপেক্ষারত ১১ জনের একটি দলের গতিবিধি সন্দেহজনক হলে এস.আই (নিঃ) মো. তাজউদ্দিন মানিক সঙ্গীয় ইন্টেলিজেন্সদের নিয়ে তাদের আটক করে।

জিজ্ঞাসাবাদে জানায়  তারা সকলেই রোহিঙ্গা।  আটককৃত ফয়সাল নামক ব্যক্তির নিকট দুইটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র, একটি আইএফআইসি ব্যাংক এর ডেবিট কার্ড পাওয়া যায়। সাথে ৩ লাখ ১৮ হাজার নগদ টাকাও।

কামরান আরো জানান, উদ্ধারকৃত মালামাল সহ আটককৃত রোহিঙ্গাদের  জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কেন ঢাকা যাচ্ছিলো? এই সংক্রান্তে আরও কেউ জড়িত রয়েছে কিনা বিস্তারিত অনুসন্ধান অব্যাহত আছে। পাশাপাশি কক্সবাজার সদর থানার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *