ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
কোটি টাকার ইয়াবা ফেলে ভারতে পালিয়েছে চোরাকারবারি
উখিয়া নিউজ ডেস্ক :

গোয়েন্দা তথ্যের ভিক্তিতে গভীর রাতে সীমান্তে টহলে যায় বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির একটি বিশেষ দল। টহল চলাকালীন চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বাংলাদেশের ২০ গজ ভেতরে দুইজন চোরাকারবারিকে দেখতে পায় বিজিবি সদস্যরা। এ সময় বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে দুটি ব্যাগ ফেলে ভারতে পালিয়ে যায় তারা। পরে ফেলে যাওয়া ব্যাগ থেকে ১ কোটি ৫ লাখ টাকার ইয়াবা উদ্ধার করে বিজিবি।

গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করে বর্ডার গার্ড বাংলাদেশ-৫৯ বিজিবি ব্যাটালিয়ন।

শুক্রবার (১৯ আগস্ট) রাত ৩টার দিকে শিবগঞ্জের চাকপাড়া বিওপির নলডুবরী এলাকায় সীমান্ত পিলার ১৮৪ মেইন হতে বাংলাদেশের ২০ গজ ভেতরে এসব মাদকদ্রব্য উদ্ধার করে বিজিবি। এ সময় ফেলে যাওয়া দুটি ব্যাগ হতে ৩৫ হাজার পিস ইয়াবা উদ্বার করে বিজিবি সদস্যরা।

বিজিবি জানায়, অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন ৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আমির হোসেন মোল্লা। এ সময় বিজিবি সদস্যদের দেখে ব্যাগ দুটি ফেলে দৌড়ে সীমান্ত পেরিয়ে ভারতের দিকে পালিয়ে যায় চোরাকারবারিরা। উদ্ধার ইয়াবার বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

৫৯ বিজিবি (রহনপুর) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আমীর হোসেন মোল্লা অভিযান পরিচালনা করে ইয়াবা উদ্বারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনা পরিস্থিতিতে ভারতীয়

চোরাকারবারিরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ, মাদকদ্রব্য অস্ত্রপাচার রোধে বিশেষ অভিযান চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *