ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
দুই রোহিঙ্গা নেতা হত্যার ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৩
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারে উখিয়া উপজেলার ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা শিবিরে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা নেতা নিহতের ঘটনায় মামলা হয়েছে। গতকাল বুধবার রাত ১ টায় পাঁচজনের নাম উল্লেখ করে এ মামলা করা হয়।

নিহত আবু তালেবের স্ত্রী তৈয়বা খাতুন (৩০) বাদী হয়ে উখিয়া থানায় মামলাটি দায়ের করেন। এতে আরও ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি বলেন, মামলায় জামতলী রোহিঙ্গা শিবিরের জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), সোনা আলীর ছেলে শাহ মিয়া (৩২) ও তাঁর ভাই আবুল কালাম (২৫), রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) ও তাঁর ছেলে মো. সোয়াইবকে (২৫) আসামি করা হয়েছে।

এদিকে রোহিঙ্গা শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) গতকাল বুধবার রাতে অভিযান চালিয়ে এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিনজনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে একজন মামলার এজাহারভুক্ত আসামি বলে জানিয়েছেন ৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরান হোসেন। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জামতলি রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি ব্লকের হেড মাঝি (নেতা) আবু তালেব (৪০) এবং সাব মাঝি সৈয়দ হোসেনকে (৩৫) মঙ্গলবার রাতে প্রতিদিনের ন্যায় কাজকর্ম শেষে ব্লক-সি/ ৯ এর আছিয়া খাতুনের ঘরের সামনে বাঁশের মাচার ওপর বসে ব্লকের রাতের বেলায় পাহারাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করছিল। এ সময় রাত ১১টা ৪০ মিনিটে এজাহার নামীয় আসামিসহ ৭-৮ জন অজ্ঞাতনামা বন্দুকধারী মুখে গামছা বেঁধে তাদেরকে এলোপাতাড়ি গুলি করে। পরে সন্ত্রাসীরা ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে ঘটনাস্থল ত্যাগ করে। এতে আবু তালেবের গলায় দুটি এবং বুকের পাঁজরে একটি ও সাব-মাঝি সৈয়দ হোসেনের গলায় একটি গুলি লাগে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর রাতেই মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *