ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
আল্লাহ পাকের রহমত, দয়া যদি না থাকে আমাদের জন্য বিষয়টি কঠিন: সিইসি
উখিয়া নিউজ ডেস্ক :

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘আমাদের সহকর্মীরাও বলেছেন, আল্লাহ পাকের রহমত এবং দয়া যদি না থাকে, আমাদের জন্য বিষয়টি কঠিন হবে। কাজেই আমাদের জন্য আপনারা অবশ্যই দোয়া করবেন, যেন আমরা আমাদের দায়িত্বটা সঠিকভাবে এবং আল্লাহর দিকে তাকিয়ে পালন করতে পারি। ‘

নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে রোববার সকালে বাংলাদেশ খেলাফত আন্দোলন সংলাপে সিইসি এসব বলেন। এরপর দুপুরে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সঙ্গে বৈঠকে বসে ইসি।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে সংলাপের সমাপনী বক্তব্যে সিইসি বলেন, ‘নির্বাচন একটি কঠিন ও জটিল কর্মযজ্ঞ। সবার আন্তরিক সমবেত প্রয়াস থাকলে এমন কঠিন ও জটিল কর্মযজ্ঞ সাধন অসাধ্য নয়। নাগরিক সচেতনতা প্রয়োজন এবং সকলের আন্তরিক সহায়তা, সমবেত প্রয়াস ও প্রচেষ্টা প্রয়োজন’।

সিইসি বলেন, ‘কেউ বলছে নির্বাচনকালীন সরকার, কেউ তত্ত্বাবধায়ক সরকার, যদিও বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তবে সরকার থাকবে। নির্বাচনের সময় যে সরকার থাকবে, সেই সরকার আমাদের সহায়তা করবে। সেটি সরকারের সাংবিধানিক ও সংবিধিবদ্ধ দায়িত্ব হবে’।

মাওলানা হাফেজ আতাউল্লাহ হাফেজ্জীর নেতৃত্বে বাংলাদেশ খেলাফত আন্দোলন সংলাপে অংশ নেয়। চার নির্বাচন কমিশনার, ইসি সচিব এবং অতিরিক্ত সচিব সংলাপে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *