ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসা গ্রুপের শীর্ষ গান কমান্ডার অস্ত্রসহ আটক
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে তথাকথিত আরসা গ্রুপের শীর্ষ গান কমান্ডার সৈয়দুল আমিনকে (২৬) অস্ত্রসহ আটক করেছে ১৪ এপিবিএন পুলিশ। রবিবার (১৭জুলাই) পৌনে ৫ টার দিকে উখিয়া উপজেলার রাজাপালং ক্যাম্প-৭ এলাকায় ড্রোন ক্যামরা ব্যবহার করে তাকে আটক করা হয়। আটক শীর্ষ কমান্ডার সৈয়দুল আমিন উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৭ জি-১ ব্লকের আমির হোসনের ছেলে।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ভোর ৪ টা ৪৫ মিনিটের দিকে অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেনের নেতৃত্বে অপারেশন অফিসার, মোবাইল টিম অভিযান পরিচালনা করে। এ সময় ড্রোন ক্যামেরা ব্যবহার করে উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়নের তথাকথিত আরসা গ্রুপের সক্রিয় সদস্য রোহিঙ্গা ক্যাম্প-৭ এর দায়িত্বে থাকা শীর্ষ গান গ্রুপের প্রধান সৈয়দুল আমিনকে (২৬) আটক করা হয়।

আটকের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার নিজ ঘরে থাকা টিনের ট্রাংক থেকে একটি দেশীয় তৈরি এলজি (আগ্নেয়াস্ত্র) উদ্ধার করা হয়। দীর্ঘ ছয় মাস মায়ানমারের গহীন অরণ্যে তথাকথিত আরসা গ্রুপের তত্ত্বাবধানে প্রশিক্ষণ গ্রহণ করে বলেও জিজ্ঞাসাবাদে জানান সৈয়দুল আমিন।

নাইমুল হক আরও জানান, বিভিন্ন অস্ত্র দিয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়। সম্প্রতি সে রোহিঙ্গা ক্যাম্পে তার পরিবারের সঙ্গে দেখা করতে এসেছিল। আটক আমিনকে জব্দ আলামতসহ পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *