ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
৪ ঘণ্টা অপেক্ষা করেও টিকা পেল না আড়াই হাজার শিক্ষার্থী
ডেস্ক রিপোর্ট ::

রাজবাড়ী সদর হাসপাতালে টিকা নিতে গিয়ে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে স্কুল শিক্ষার্থীদের। টিকাকেন্দ্রে প্রচণ্ড ভিড়ের কারণে একদিকে যেমন স্বাস্থ্যবিধি লঙ্ঘন হচ্ছে, অন্যদিকে টিকা সংকটের কারণে অনেক শিক্ষার্থীকে টিকা না নিয়েই ফেরত যেতে হচ্ছে।

শনিবার (৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজবাড়ী সদর হাসপাতালে অবস্থান করে দেখা যায়, করোনার টিকা নিতে সকালেই রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী এসেছে। কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনেই গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছে তারা। কে কার আগে বুথে গিয়ে টিকা নেবে তা নিয়েই চলছে হুড়োহুড়ি।

হঠাৎ দুপুর ১টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ ঘোষণা দেয়, আজ দেওয়ার মতো আর টিকা নেই। অথচ তখনো টিকা নিতে পারেনি প্রায় অর্ধেক শিক্ষার্থী। হাসপাতাল কর্তৃপক্ষের এমন ঘোষণায় ক্ষোভে ফেটে পড়েন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

টিকা না পাওয়া কয়েকজন শিক্ষার্থী জানান, সকাল ৯টা থেকে তারা টিকা নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়েছিল। চার ঘণ্টা পর তারা জানতে পারে টিকা শেষ। এ কারণে তারা ফিরে যাচ্ছে। এ সময় হাসপাতালের বদলে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে টিকা দেওয়ার দাবি জানায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের টিকা দেওয়ার অব্যবস্থাপনা আর বিশৃঙ্খলায় বিরক্তির কথা জানিয়েছেন শিক্ষকরাও। সদর উপজেলার বসন্তপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. এমের আলী শেখ  বলেন, শিক্ষার্থীদের টিকা দিতে সকালে এখানে (সদর হাসপাতাল) নিয়ে এসেছি। কিন্তু এখানে সুশৃঙ্খল কোনো ব্যবস্থা নেই। নানা ধরনের অনিয়ম আছে। দুপুর হয়ে গেলেও আমাদের শিক্ষার্থীরা টিকা পায়নি। দুপুর ১টার দিকে জানানো হয় টিকা শেষ। আজ আর কাউকে টিকা দেওয়া হবে না। এতে আমরা অনেকেই ভোগান্তির শিকার হচ্ছি। এছাড়া এখানে স্বাস্থ্যবিধি মানারও কোনো সুযোগ নেই। ফলে স্বাস্থ্য ঝুঁকিও রয়েছে। আমাদের চাওয়া একটাই- শিক্ষার্থীদের সুন্দর ও সুশৃঙ্খলভাবে টিাকা দেওয়ার ব্যবস্থা করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *