ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
টেকনাফের হ্নীলা থেকে দমদমিয়ায় ‘বিশেষ টহল’
উখিয়া নিউজ ডেস্ক :

মিয়ানমারে ধারাবাহিক সংঘাতের জের ধরে বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সীমান্তে বাড়ানো হয়েছে বিজিবি সদস্য। টহল ও সীমান্তরক্ষীদের চেকপোস্ট সংখ্যাও বাড়ানো হয়েছে। গতকাল সোমবার টেকনাফের দমদমিয়া থেকে হ্নীলা পর্যন্ত বিশেষ টহল দিয়েছে বিজিবি। নাফ নদের ১০ কিলোমিটারজুড়ে ছিল সতর্ক নজরদারি। এ সময় তারা চারটি হাই স্পিডবোট ব্যবহার করেছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, নাফ নদ অতিক্রম করে যাতে মিয়ানমার থেকে একজন রোহিঙ্গাও বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সেটা নিশ্চিত করতে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। সীমান্ত দিয়ে লোকজন অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। তবে আমরা কাউকে ঢুকতে দিচ্ছি না। আজ পর্যন্ত ১৩৭ জনকে প্রতিহত করা হয়েছে। অন্য দিনের তুলনায় সোমবার সীমান্ত শান্ত ছিল।

সোমবার সকাল থেকে দমদমিয়ার নাফ নদের সীমান্তে বিজিবির চারটি স্পিডবোট টহল দিয়ে যাচ্ছে। মিয়ানমার পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাড়তি এই নজরদারি থাকবে। নাফ নদের দমদমিয়া থেকে হ্নীলা পর্যন্ত ১০ কিলোমিটারজুড়ে গতকাল দিনভর বিজিবি সতর্ক প্রহরায় ছিল।

মিয়ানমারের মংডু থেকে ছোট ছোট ট্রলারে টেকনাফ সীমান্ত দিয়ে কয়েকদিন ধরে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে অনেক রোহিঙ্গা। তবে একজন রোহিঙ্গাও যাতে সীমান্ত ডিঙাতে না পারে, তা নিশ্চিত করতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় বিজিবি ও কোস্টগার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *