ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
নাফ নদ দিয়ে অনুপ্রবেশের চেষ্টা, ২ রোহিঙ্গাকে ফেরত পাঠাল বিজিবি
উখিয়া নিউজ ডেস্ক :

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাত কেন্দ্রে করে কক্সবাজারের টেকনাফের নাফ নদ দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করা দুই রোহিঙ্গা নারীকে ঢুকতে দেয়নি বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বর্ডার গার্ড বাংলাদেশ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিলস্থ নাফ নদী দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশের চেষ্টা করেন ওই দুই নারী।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, দুজন নারী অনুপ্রবেশের চেষ্টা করেছিলেন। কিন্তু বিজিবির বাধায় তারা পুনরায় মিয়ানমারে ফেরত যেতে বাধ্য হয়েছেন।

চলমান সংঘাতের মধ্যে মিয়ানমারের সামরিক ও বেসামরিক ব্যক্তিরা পালিয়ে আসছেন বাংলাদেশে। কৌশলে অনুপ্রবেশের চেষ্টা করছেন সীমান্তের ওপারের রোহিঙ্গারা। কিছু প্রতিহত করা গেলেও অনেকে বাংলাদেশে ঢুকে পড়েছে। অস্ত্রসহ অনুপ্রবেশকারী ২৩ জনকে মামলা দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত মঙ্গলবার রাতে ও ভোরে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের রহমতবিল ও আনজুমানপাড়া সীমান্ত দিয়ে কিছু অস্ত্রধারী রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। তাদের মধ্যে রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের কিছু সদস্য রয়েছে। এই সন্ত্রাসীরা রহমতবিল সীমান্তের ওপারে মিয়ানমারে থাকত। সেখানে তাদের আস্তানা ছিল।

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (৮ এপিবিএন) সহ-অধিনায়ক পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বি বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ করার বিষয়টি জানি না। তবে মঙ্গলবার রাত থেকে সন্ত্রাসী নবী হোসেন ও তার গ্রুপের সদস্যরা মিয়ানমার থেকে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের তথ্য জানা গেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *