ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
মিয়ানমারে গোলাগুলি, ঘর ছেড়েছেন টেকনাফ সীমান্তের ২৫ পরিবার
উখিয়া নিউজ ডেস্ক :

মিয়ানমারের অভ্যন্তরে ব্যাপক গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণে কেঁপে উঠেছে কক্সবাজারের টেকনাফ সীমান্ত। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টার পর থেকে সাড়ে ৩টা পর্যন্ত বিস্ফোরণে কেঁপে ওঠে সীমান্ত এলাকা। আতঙ্কে ঘর ছেড়েছেন সীমান্তবর্তী এলাকায় বসবাসরত ২০ থেকে ২৫টি পরিবার। রাতে উপজেলার হ্নীলা জিমনখালী সীমান্ত এলাকার মিয়ানমারের অভ্যন্তরে বিস্ফোরণের শব্দ শোনা যায় বলে জানিয়েছেন স্থানীয়রা।

জিমনখালী এলাকার স্থানীয় বাসিন্দা জুহুরা বেগম বলেন, সীমান্তের ওপারে মর্টার শেলের আওয়াজে আমরা কেঁপে উঠি। এরপর গুলির শব্দ শুনিতে পেয়েছি। তখন মনে হয়েছিল কেউ আমাদের আক্রমণ করছে। সারারাত ঘুমাতে পারিনি। প্রতিবেশীদের অনেকে তাদের আত্মীয়-স্বজনদের বাসায় চলে গেছেন।

উনচিপ্রাংয়ের শামশুল আলম বলন, রাতে গুলি ও মর্টার শেলের শব্দ শোনা গেলেও সকালে শান্ত ছিল। সীমান্তে বিজিবি সদস্যদের পাহারা দিতে দেখেছি।

টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেন, রাতে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি ও মর্টার শেলের শব্দে সীমান্ত এলাকা উনচিপ্রাং কেঁপে ওঠে। সীমান্তে বসবাসকারী ২০ থেকে ২৫টি পরিবার আতঙ্কে বাড়ি ছেড়ে আত্মীয়-স্বজনদের কাছে চলে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *