ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
‘ঋণের চাপে’ ফাঁস নিলেন আ.লীগ নেতা
উখিয়া নিউজ ডেস্ক :

লক্ষ্মীপুরের রায়পুরে সানা উল্লাহ (৫৮) নামের এক আওয়ামী লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৮ আগস্ট) সকালে উপজেলার বামনী ইউনিয়নের পূর্ব সাগরদী গ্রামের কাজীবাড়ী থেকে আ.লীগ নেতার মরদেহ উদ্ধার করা হয়। সানা উল্লাহ একই এলাকার মৃত শাহাদাত উল্লাহর ছেলে। সাগর্দী গ্রামের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি পদের দায়িত্বে ছিলেন তিনি। তা ছাড়া তিনি একটি চায়ের দোকান চালাতেন। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

পরিবারের সদস্যরা জানান, মেয়ের বিয়ে, ছেলেকে বিদেশ পাঠানো এবং সংসারের ব্যয় বাড়তে থাকায় গত এক বছর ধরে রায়পুরের মীরগঞ্জ বাজারে অবস্থিত বেসরকারি এনজিও সংস্থা প্রজন্ম, রিক ও এসো গড়ি উন্নয়নসহ ১৪টি এনজিও থেকে ঋণ নেন সানা উল্লাহ। গত কয়েকদিন ধরে সানাউল্লাহসহ তার পরিবরকে রিক, প্রজন্ম ও এসো গড়ি উন্নয়নের ম্যানেজার তাদের সংস্থার ঋণ পরিশোধে চাপ সৃষ্টি করেন। এ ঋণ পরিশোধ নিয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েন তিনি।

সোমবার সকালে সানা উল্লাহ তার চা দোকানে যান। এরপর থেকে তাঁর আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। সকাল ৯টার দিকে এক ব্যক্তি চা খেতে এসে তার দোকানের শাটার বন্ধ দেখেন। তার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ধরেননি। পরে বাড়ির পাশে পুকুর পাড়ে আমগাছের সঙ্গে গলায় ফাঁস লাগানো অবস্থায় সানা উল্লাহর মরদেহ দেখতে পায়। এলাকাবাসী সকাল ১০টার দিকে পুলিশকে খবর দিলে তারা মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় এনজিও রিকের ম্যানেজার তরিকুল, এসো গড়ি উন্নয়নের ম্যানেজার সালাউদ্দিন ও প্রজন্মের ম্যানেজার সফিক উদ্দিন বলেন, আমাদের সংস্থা থেকে ঋণ নিয়েছেন সানা উল্লাহ। কিস্তির টাকা পরিশোধে তাকে ফোন দিয়েছি। কোনো চাপ সৃষ্টি করিনি।

ইউপি সদস্য মো. জাহিদুল আলম সুমন বলেন, আওয়ামী লীগ নেতা সানা উল্লাহ চা বিক্রি করে যা আয় করতেন, তা দিয়ে কোনোরকমে সংসার চালাতেন। সম্প্রতি এক ছেলে বিদেশ পাঠানো ও এক মেয়েকে বিয়ে দিয়েছেন। এক ছেলের লেখাপড়া এবং সংসারের ব্যয় মেটাতে তিনি কয়েকটি এনজিও এবং কয়েকজন ব্যক্তির কাছ থেকে সাপ্তাহিক পরিশোধের শর্তে টাকা ধারও নেন। ঋণের চাপে হতাশাগ্রস্ত হয়ে পড়ায় সানা উল্লাহ আত্মহত্যা করেছেন।

রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া বলেন, বসতঘরের পাশে পুকুর পাড়ে আমগাছে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় সানা উল্লাহর মরদেহ উদ্ধার করা হয়। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *