ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: এবার নওগাঁ ছাত্রলীগের ১৪ নেতাকে অব্যাহতি
উখিয়া নিউজ ডেস্ক :

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমবেদনা জানিয়ে পোস্ট করায় ১৪ জন নেতা-কর্মীকে পদ থেকে অব্যাহতি দিয়েছে নওগাঁ জেলা ছাত্রলীগ। সেই সঙ্গে তাঁদের স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর লিখিত আবেদন করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভি ও সাধারণ সম্পাদক মো. আমানুজ্জামান সিউল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্ত নেতারা হলেন—নওগাঁর আত্রাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম ও মোহাম্মদ তুফান, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ ফারুক ও রায়হান সোবহান, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আইজাক শামীম, সদস্য মিজানুর রহমান এবং শাহাগোলা ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি সাব্বির সরদার। এছাড়া নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুমিনুল ইসলাম সাগর, মহাদেবপুর উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক রাজিব মন্ডল, ধামইরহাট উপজেলা ছাত্রলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক সাজু আহম্মেদ, রাণীনগর উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হাবিব হাসান, নওগাঁ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদস্য রামিম রেজা আকাশ এবং নওগাঁ সদর উপজেলা বর্ষাইল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আপন হোসেন।

জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়, ‘সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকায় সংগঠন থেকে উল্লিখিত ১৪ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হয়েছে।

যোগাযোগ করা হলে অব্যাহতিপ্রাপ্ত ছাত্রলীগের কলেজ শাখার সদস্য রামিম রেজা আকাশ আজকের পত্রিকাকে বলেন, ‘দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পরে ফেসবুকে পোস্ট দিয়েছিলাম। আমার পোস্ট নিয়ে আপত্তি থাকায় আমাকে বহিষ্কার করা হয়। বিষয়টি ফেসবুকের কল্যাণেই জেনেছি। এখনো কোনো চিঠি পাইনি। এই তালিকায় আরও অনেকেই আছে। সংগঠন যে সিদ্ধান্ত নেবে সেটিই মেনে নেব।’

এ ব্যাপারে নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী বলেন, ‘দেলাওয়ার হোসাইন সাঈদী আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত ছিলেন। তাঁকে নিয়ে ছাত্রলীগের কিছু নেতা-কর্মী শোক জানিয়ে পোস্ট দেন। এতে তাঁরা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। বিষয়টি আমাদের দৃষ্টিতে এসেছে।

রিজভী আরও বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের পরামর্শেই তাঁদের অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় নির্বাহী সংসদকে অবগত করা হয়েছে। সেখান থেকে সিদ্ধান্ত এলে বহিষ্কারের চিঠি পাঠানো হবে। আমরা নজরদারী করছি জেলায় আরও বেশ কিছু নেতা-কর্মী এমন বহিষ্কারের সিদ্ধান্তে আসতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *