ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
উখিয়া-টেকনাফের ৬ মনোনয়ন প্রত্যাশী একজোট: মেরুকরণ নাকি মরুকরণ!
উখিয়া নিউজ ডেস্ক :

উখিয়া- টেকনাফের বাংলাদেশ আওয়ামী লীগের  ৬ সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী একাত্ম হয়ে বৈঠক করেছেন। সোমবার উখিয়ার জালিয়া পালংয়ে জেলা আওয়ামীলীগ নেতা রাজা শাহ আলমের বাসায় এ সভা অনুষ্ঠিত হয়।

বৈঠকে সিদ্ধান্ত হয় ৬ জনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একসাথে যাবেন এবং এ ৬ জন থেকেই মনোনয়ন প্রদানের অনুরোধ জানাবেন। শুধু তাই নয় ৬ জনের একসাথে পোস্টার করার সিদ্ধান্ত হয় বৈঠকে, যা বাংলাদেশের রাজনীতিতে প্রথম কোনো ঘটনা বলে উল্লখ করছেন বৈঠকে অংশ নেয়া আদিল চৌধুরী।

এ বৈঠকে অংশ নেয়া ৬ জনের মধ্যে রয়েছেন সদ্য সাবেক জেলা আওয়ামীলীগের সহ সভাপতি রাজা শাহ আলম, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কবি আদিল চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল বশর, সাধারণ সম্পাদক মাহাবুব মোর্শেদ ও টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাইফুদ্দিন খালেদ।

এই ৬ জনের মধ্যে ৩ জন উখিয়ার আর বাকী ৩ জন হলো টেকনাফের। তারা সকলেই বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বলে দাবি করে আগামী নির্বাচনে মাদকের বদনাম নেই এবং দলের পরিক্ষীত ও মানুষের পাশে থাকা কাউকে মনোনয়ন দেয়ার দাবী জানান।

তারা বলেন, এই ৬ জনের যাকে দল মনোনয়ন দেবে সবাই একসাথে তার পক্ষে কাজ করবে। বিষয়টি নিয়ে উখিয়া টেকনাফে চলছে আলোচনা।

নাম প্রকাশ না করার শর্তে উখিয়ার ইউনিয়ন পর্যায়ের এক নেতা বলছেন, সাবেক এমপি বদির বিরুদ্ধে একটি মোর্চা দাঁড় করানোর চেষ্টা, তবে কাজটি সহজ নয়। তিনি বলেন,এ ৬ জনের উদ্দেশ্য যদি এমপি হওয়া হয়ে থাকে তবে ৬ জন একে অপরের প্রতিন্দ্বন্দ্বি বা প্রতিযোগী, প্রতিযোগীরা মাঠে একে অপরের বিরুদ্ধে অবস্থান করার কথা, সেটা না করে সবাই এক হয়ে কি ইঙ্গিত দিচ্ছেন সেটা বুঝার বাকী নেই যে, এ ৬ জনের মধ্যে আসলেই এমপি হওয়ার মতো কোনো প্রার্থী আছেন।

এদিকে, অনেকেই এ উদ্যোগকে স্বাগত জানিয়ে দলের অভ্যন্তরে ক্লীন ইমেজের মানুষগুলো একত্রিত হয়ে একটা আওয়াজ তোলা জরুরি বলে মন্তব্য করেছেন।
তারা বলছেন, সিন্ডিকেটের রাজনীতি থেকে দলকে বের করা উচিত । এক যুগেরও বেশী সময় ধরে আব্দুর রহমান বদি ও তার স্ত্রী এমপি কিন্তু তারা দলের জন্যে কিছু করেনি, নিজেদের আখের আর সমর্থন বাড়িয়েছেন, দলের কোনো লাভ করে নি। বরং আব্দুর রহমান বদির কারণে দলকে অনেক বদনামের ভাগীদার হতে হয়েছে।

শুধু ৬ জন নিয়ে কেনো বৈঠকে এমন প্রশ্নের উত্তরে বৈঠকে অংশ নেয়া আদিল চৌধুরী বলেছেন, বিএনপি, জাতীয় পার্টি আর বার্মা থেকে যারা এসেছেন আমরা তাদের কে ডাকিনি।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগ নেতা এবং উখিয়া টেকনাফের নৌকার মনোনয়ন প্রত্যাশী বদরুল হাসান মিল্কী বলেন, যে কেউ যে কারো সাথে বৈঠক করতে পারে, এটা দোষের কিছু নয় তবে আমাকে, সোহেল আহমেদ বাহাদুর, জাহাঙ্গীর কবির চৌধুরী কে এমনকি আব্দুর রহমান বদিকেও ডাকা দরকার ছিলো, তখন বিষয়টি পরিপূর্ণ হতো।

এ বিষয়ে জানতে সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে অনেকবার ফোন দেয়া হলেও তাকে ফোনে পাওয়া যায়নি বলে বক্তব্য নেয়া যায়নি।

৬ মনোনয়ন প্রত্যাশীর এ বৈঠক নিয়ে উখিয়া-টেকনাফের মানুষের প্রশ্ন এটা নতুন মেরুকরণ নাকি শেষ পর্যন্ত মরুকরণ!

©  TTN

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *