ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
এবার বিয়েতে কাঁচামরিচ উপহার
উখিয়া নিউজ ডেস্ক :

বর্তমানে দেশে আলোচিত ইস্যুর মধ্যে একটি কাঁচামরিচ। লাগামহীনভাবে বাড়ছে কাঁচামরিচের দাম। কোথাও পাঁচশ, কোথাও ছয়শ, আবার কোনো জায়গায় হাজারে পৌঁছেছে কাঁচামরিচের দাম। এবার বিয়ের অনুষ্ঠানে উপহার হিসেবে কাঁচামরিচ উপহার দিয়ে আলোচনায় এসেছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা থেকে আসা অতিথিরা।

রোববার (২ জুলাই) দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দীতে একটি বিয়ের অনুষ্ঠানে উপহার হিসেবে দেওয়া হয় এক কেজি কাঁচামরিচ।

জানা গেছে, হোসেন্দীর পশ্চিম কুমারপুর গ্রামের জিয়াউর রহমানের ছেলে অ্যাডভোকেট মাহমুদুর রহমান আফ্রিদের বিয়ের বৌভাত অনুষ্ঠানে ১ কেজি কাঁচামরিচ উপহার দিয়েছেন তারই বন্ধুরা।

অভিনব উপহার নিয়ে আসা এস এম রায়হান সংবাদমাধ্যমকে বলেন, দেশে যে হারে কাঁচামরিচের দাম বৃদ্ধি পেয়েছে, তাতে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। উপহার হিসেবে কাঁচামরিচ দেওয়াটা আমার কাছে প্রাসঙ্গিক বলে মনে হয়েছে। এ ছাড়া কাঁচামরিচ দাম বৃদ্ধির একটি মৌন প্রতিবাদ বটে।

এ বিষয়ে বরের চাচা অ্যাডভোকেট খলিলুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, আমাদের আজকে অনুষ্ঠানে অনেকেই অনেক রকম উপহার নিয়ে এসেছেন। তবে আফ্রিদের বন্ধুদের কাঁচামরিচ উপহার দেওয়ার বিষয়টি বেশ চমকপ্রদ। তাদের এই প্রতিবাদী উপহার আমি সাদরে গ্রহণ করেছি।

শনিবার (১ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ার সড়াইল উপজেলায় অ্যাডভোকেট মাহমুদুর রহমান আফ্রিদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন বাজারে ৬০০ টাকা দরে কাঁচামরিচ বিক্রি হয়।

এদিকে কাঁচামরিচের দাম নিয়ন্ত্রণে রোববার সকালে ভোমরা স্থলবন্দর দিয়ে প্রায় ৬০ টন কাঁচামরিচ আমদানি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *