ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
মেসির ওপর চটেছেন মেক্সিকান বক্সার
স্পোটস ডেস্ক ::

মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে জ্বলে উঠেছিল তার বাঁ পা। আর্জেন্টিনা সমর্থকদের উৎকণ্ঠা কাটিয়েছিল তার দূরপাল্লার শট। কোটি কোটি মানুষের আনন্দের কারণ হয়ে দাঁড়িয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। গোল করে এবং করিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন তিনি। আপাতত গ্রুপে বেশ শক্তিশালী জায়গায় রয়েছে আর্জেন্টিনাও।

পরের ম্যাচে পোল্যান্ডকে হারালেই গ্রুপের শীর্ষে থেকে পরের রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করবে আর্জেন্টিনা। সেই ম্যাচেও মেসি ম্যাজিকের প্রত্যাশায় রয়েছেন আর্জেন্টিনা ভক্তরা। এমন পরিস্থিতিতেই একটি মারাত্মক অভিযোগ উঠলো আর্জেন্টিনা দলপতির বিরুদ্ধে।

মেক্সিকোকে হারিয়ে ড্রেসিংরুমে বাঁধ ভাঙা আনন্দে মেতে উঠেছিল আর্জেন্টিনা। সেখানেই মেসিদের উদ্‌যাপনের সময় মেক্সিকো জাতীয় দলের জার্সি অসম্মানিত হয়েছে বলে মনে করেন মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ।

মার্কার প্রকাশিত আর্জেন্টিনার ড্রেসিংরুমে উদযাপনের ভিডিওতে দেখা যায়, ম্যাচ জেতার পর নাচে গানে মেতে উঠেছিল মেসিরা। আর্জেন্টিনার অধিনায়ক তখন নিজ জায়গায় বসে বুট খুলছিলেন। বুট খোলার একপর্যায়ে সামনে পড়ে থাকা মেক্সিকোর জার্সি পায়ের টোকায় পাশে সরিয়ে রাখেন আর্জেন্টাইন তারকা। ভিডিওটি দেখে প্রতিপক্ষ দলের জাতীয় পতাকাকে অসম্মান করার মতো কিছু মনে হয়নি। স্রেফ কাজের সময় সুবিধার্থে পাশেই পড়ে থাকা অন্য কিছু যেভাবে সরিয়ে রাখা হয়, মেসিও সেভাবেই পা দিয়ে জার্সিটি সরিয়ে রাখেন।

তবে এটি মেনে নিতে পারেননি বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতা মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ। এক টুইটে মেসিকে হুমকি দিয়ে তিনি বলেন, ‘আমাদের জার্সি ও জাতীয় পতাকা দিয়ে মেসির মেঝে পরিষ্কার করা সবাই দেখেছেন? আমার সামনে যেন তাকে পড়তে না হয়, সেজন্য তার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা উচিত।’

আরেকটি টুইটে তিনি লিখেছেন, ‘ভক্তদের বিষয়টি আলাদা। আমরা তো অন্যের কাছে উদাহরণ। এত বেশি বেশি কোরো না..।’

আলভারেজ আরেকটি টুইটে লিখেছেন, ‘আর্জেন্টিনাকে আমি যেমন শ্রদ্ধা করি, সেটা মেক্সিকোকেও করতে হবে তোমাকে। আমি দেশের (আর্জেন্টিনা) কথা বলছি না, আমি মেসির কথা বলছি..।’

তবে ওই ঘটনার পরেও মেসির যথেষ্ট সমালোচনা হয়েছে। অনেকে বলেছেন এই ঘটনাটি মেসি না থেকে যদি ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ঘটতো, তাহলে মিডিয়া নিজের হাতে তাকে শাস্তি দিয়ে আসতো। কিন্তু লিওনেল মেসির সঙ্গে যেহেতু এই ঘটনা ঘটেছে তাই আপাতত সকলেই নীরব। যদিও এই ঘটনার কোন প্রতিক্রিয়া দেন নি লিওনেল মেসি এখনও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *