ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
মেসি-নেইমার ছাড়া এমবাপ্পে এতিমের মতো: পিএসজি কোচ
স্পোটস ডেস্ক ::

ছোট একটা ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। ঝুঁকি এড়াতে তাকে রাঁসের বিপক্ষে লিগ ম্যাচে বিশ্রামে রাখেন পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের। শুরুর একাদশে ছিলেন না নেইমার জুনিয়র। তাকে বদলি নামানো হয় ৫৭ মিনিটে।

অন্যদিকে পুরো ম্যাচ খেলেছেন ফ্রান্সম্যান কিলিয়ান এমবাপ্পে। কিন্তু মেসি-নেইমারের অনুপস্থিতিতে ভার বাইতে পারেননি বিশ্বের সবচেয়ে বেশি আয় করা এই ফুটবলার। শনিবার রাতে রাঁসের বিপক্ষে ম্যাচটি গোল শূন্য সমতা করেছে পিএসজি।

ম্যাচ শেষে এমবাপ্পের পারফরম্যান্সে হতাশ পিএসজি কোচ বলেছেন, মেসি-নেইমার ছাড়া এমবাপ্পে অনেকটা এমিতের মতো। দ্বিতীয়ার্ধে নেইমার মাঠে নামার পরে আক্রমণে জোর বাড়ে বলেও মন্তব্য করেন তিনি।

গালতিয়ের বলেন, ‘আমার ধারণা, মেসি-নেইমার ছাড়া এমবাপ্পে কিছুটা এতিমের মতো। ভেবেছিলাম, ম্যাচ গড়ালে ওই সন্দেহ কেটে যাবে। নেইমার শুরুর একাদশে ছিল না, কারণ সম্প্রতি সে অনেক ম্যাচ খেলেছে। বদলি হয়ে নামার পরে আমরা দেখেছি দশ জনের দল নিয়েও আক্রমণে গতি এসেছ। মেসি-এমবাপ্পের রসায়নও দেখা গেছে।’

যদিও বদলি নামা নেইমার পুরোপুরি কোচের মন জয় করতে পারেননি। ওয়ান অন ওয়ানে নেইমার এই ম্যাচে অতোটা শক্তিশালী ছিলেন না বলেও মন্তব্য করেন কোচ। এছাড়া গোলরক্ষককে ফাঁকায় পেয়েও এমবাপ্পের গোল করতে না পারা হারের কারণ বলে উল্লেখ করেন মৌসুমে শুরুতে প্যারিসিয়ান ক্লাবটির দায়িত্ব পাওয়া গালতিয়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *