ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
৮৮ লাখ টাকার ৬১ টি মহিষ ৩১ লাখ টাকায় নিলামে দিল পছন্দের সিন্ডিকেট কে !
শ,ম গফুর, উখিয়া :

 

উখিয়ার বালুখালী কাস্টমস শুল্ক গুদাম ও চেকপোস্টের অধীনস্থ বিজিবি’র জব্দ করা ৮৮ লাখ টাকার ৬১ টি মহিষ ৩১ লাখ টাকায় নিলামে বিক্রি।সিন্ডিকেট করে আওয়ামীলীগ নেতার নামে নিলাম ডাককারী হিসেবে দেখানো হয়।

নিলাম ডাকে অংশ নিতে যাওয়া অনেকেই সিন্ডিকেটের জিম্মীদশায় পড়ে টাকা জমা করে অংশ গ্রহণ করতে দেয়নি।সংশ্লিষ্ট কাস্টমস কর্মকর্তার ভুমিকা ছিল রহস্যজনক।

গত তিনদিন নিলাম ডাকের দিনক্ষণ ঘোষণা করে কাস্টমস কতৃর্পক্ষ।কিন্তু গত দুইদিনের মধ্যে একদিন ডাক বাতিল করে আরেকদিন ২টায় নিলাম ডাকের ঘোষণা দিয়ে কাস্টমস কর্মকর্তা বিকেল ৫ টায় এসে নিলাম ডাক বাতিল ঘোষণা করে।তিনদিন নানা টালবাহানা চালিয়ে কাস্টমস কর্মকর্তা সুকান্ত কুমার দে নিজের পছন্দের ব্যক্তিকে নিলাম ডাক পাইয়ে দেয়।এতে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব হাত ছাড়া হয়ে গেলো।
বিভিন্ন সময় বিভিন্ন নিলাম ডাকে প্রায় সময় আওয়ামীলীগের ইউনিয়নের এক নেতার দাপটে নিলামে অংশ গ্রহণ করতে পারেনা।জিম্মী করে নিলাম ডাক নিজের অনুকুলে ভাগিয়ে নেয়।এতে পেশাদার নিলাম ডাককারীরা যেমনি নিলাম ডাকে অংশ নিতে না পারায় জব্দ মালামালের ন্যায্য মুল্য থেকে বঞ্চিত হচ্ছে সরকার।লাভবান হচ্ছে কাস্টমস কর্মকর্তা আর সিন্ডিকেটভুক্ত নিলাম ডাককারীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *