ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
সেন্টমার্টিনে আটকা পড়েছে ২ শতাধিক পর্যটক
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছেন প্রশাসন। আজ বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে। প্রশাসনের নতুন নির্দেশনায় সেন্টমার্টিনে অবস্থান করা ২ শতাধিক পর্যটক দ্বীপটিতে আটকা পড়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছে। নিম্নচাপটি আরও ঘনীভূত হতে পারে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে কক্সবাজারসহ দেশের চার বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

জানা যায়, টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে গতকাল বুধবার সকালে কেয়ারি সিন্দাবাদ, আটল্যান্টিকে ও এমভি বার আউলিয়া নামের তিন জাহাজে করে পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যান। পরে জাহাজে করে দুই শতাধিক পর্যটক ফেরত আসলেও অন্যরা দ্বীপে রাত্রিযাপন করেন। ফলে দ্বীপে এখন ২ শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘হঠাৎ করে আবহাওয়ার সতর্ক সংকেত জারি হওয়ায় প্রায় ২ শতাধিক পর্যটক আটকা পড়েছেন। আজ থেকে আবহাওয়া গুমোট হয়ে আছে। সাগর ধীরে ধীরে উত্তাল হচ্ছে। সকাল থেকেই এখানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে।’

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আবহাওয়া অধিদপ্তর ৩ নম্বর সতর্ক সংকেত জারি করায় আজ সকাল থেকে সেন্টমার্টিনগামী জাহাজ, স্পিডবোট, কাঠের বোট বা যেকোনো জলযান চলাচল পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। সেন্টমার্টিন দ্বীপে অবস্থানরত সকল পর্যটককে নিরাপদে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *