ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন
সীমান্তে অনুপ্রবেশকারীর ছোড়া গ্রেনেডে আহত সেই যুবকের মৃত্যু
উখিয়া নিউজ ডেস্ক :

মিয়ানমারে সংঘাতের মধ্যে পালিয়ে এসে বাংলাদেশে অনুপ্রবেশের সময় বাধা দেওয়ায় সীমান্তে অনুপ্রবেশকারীর ছোড়া গ্রেনেডে আহত সেই যুবকের মৃত্যু হয়েছে।

ঘটনার এক মাস পর বৃহস্পতিবার (৭ মার্চ) মধ্যরাতে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান যুবক আনোয়ার সালাম মোবারক।

নিহত আনোয়ার সালাম মোবারক উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে দক্ষিণ রহমতের বিল এলাকার আবদুস সালামের ছেলে।

হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) আশিকুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে মোবারকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পালংখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলতাজ আহমদ বলেন, গত ৭ ফেব্রুয়ারি মোবারক সীমান্তবর্তী জমিতে কাজ করছিল। এসময় মিয়ানমার থেকে বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশের সময় এক যুবককে দেখে আটকানোর চেষ্টা করে মোবারক। এসময় ওই যুবকের হাতে থাকা একটি গ্রেনেড ছুড়ে মারে।

তিনি জানান, এতে আহত মোবারককে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। পরে আবারও আনা হয় কক্সবাজার সদর হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে মৃত্যু হয় তার।

নিহতের স্ত্রী মরিয়ম বলেন, তাদের সংসারে দুই মেয়ে ও এক ছেলে। কৃষিকাজ করেই সংসার চালাতেন মোবারক। প্রতিদিনের মতো সেদিনও জমিতে কাজ করতে গিয়ে আহত হয়েছিলেন তিনি।

শাশুড় জাগির হোছন বলেন, গ্রেনেড হামলায় মোবারকের মাথা, পা ও পেটে আঘাতপ্রাপ্ত হয়েছিল। ১ মাস চিকিৎসার পরও বাঁচানো গেল না।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, বিষয়টি খোঁজ নিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *