ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
সমর্থকদের জন্য সাকিব ‘সরি’
স্পোটস ডেস্ক ::

দুই ম্যাচেই শেষ বাংলাদেশের এশিয়া কাপ অভিযান। মাঠের ক্রিকেটে দল পেরে ওঠেনি। তবে এই দুই ম্যাচে গ্যালারিতে দাপট ছিল বাংলাদেশেরই। শারজাহ ও দুবাইয়ের গ্যালারিতে তুমুল সমর্থন পেয়েছে বাংলাদেশ দল। কিন্তু শেষ পর্যন্ত সেই সমর্থকদের সঙ্গী হতাশা। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর তাদের প্রতি কৃতজ্ঞতা জানালেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

প্রথম ম্যাচে শারজাহতে আফগানিস্তানের বিপক্ষে গ্যালারির বেশির ভাগ অংশে ছিল বাংলাদেশের সমর্থকেরা। তাদের গর্জনে একরকম হারিয়েই যান মাঠে থাকা আফগান সমর্থকেরা। কিন্তু মাঠের লড়াইয়ে হেরে যায় বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে বৃহস্পতিবার দুবাইয়ে গ্যালারিতে একতরফা দাপট ছিল না বাংলাদেশের। লঙ্কান সমর্থেকরাও এ দিন ভীড় করেন অনেক। তবে বাংলাদেশের সমর্থকেরা ম্যাচজুড়ে চিৎকার-চেঁচামেচিতে অকুণ্ঠ সমর্থন জুগিয়ে যান দলকে।

রুদ্ধশ্বাস এই ম্যাচে শেষ ওভারে হারার পর সমর্থকদের বেশ কজনকে কাঁদতে দেখা যায় গ্যালারিতে। স্তম্ভিত, হতাশ ছিলেন বাকিরা।

এই সমর্থকদের অনেকেই দেশ থেকে গেছেন খেলা দেখতে। অনেকেই সংযুক্ত আরব আমিরাত প্রবাসী। অনেকেই খেলা দেখতে এসেছেন শারজা, আবু ধাবি ও অন্যান্য শহর থেকে।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধারভাষ্যকার ও সাবেক ভারতীয় ক্রিকেটার দ্বীপ দাস গুপ্ত তুলে ধরলেন বাংলাদেশের সমর্থকদের প্রসঙ্গ। সাকিব অনুরোধ করলেন, সবাইকে এভাবেই পাশে থাকার।

“যে কোনো জায়গায় আমরা (সফরে) যাই, সব জায়গায় এই ধরনের সমর্থন পাই। সমর্থকদের জন্য ‘সরি’ অনুভব করতেই হয়। আমাদের ভালো-মন্দ সবসময় যেভাবে তারা আমাদের সমর্থন জোগান… আশা করি তারা এভাবেই আমাদের পাশে থাকবেন। আমরা চেষ্টা করব তাদেরকে কিছু উপহার দিতে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *