ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ২
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসা ও আরএসওর মধ্যে গোলাগুলি হয়েছে। এতে দু’জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে কুতুপালং মধুর ছড়ার রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমের পাহাড়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিহত দুই রোহিঙ্গা হলেন– ক্যাম্প-২ এর মৃত গফুর আহমেদের ছেলে নূর মোহাম্মদ (১৭) ও ক্যাম্প-৭ এর আহমেদ হোসেনের ছেলে শামসুল আলম (২৩)।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে জানান, সংঘর্ষের সময় ঘটনাস্থলে নূর মোহাম্মদের মৃত্যু হয়। শামসুল আলমকে আহত অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওসি বলেন, কী কারণে, কেন এই হত্যা তা নিশ্চিত হওয়া যায়নি। দু’জনের মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহত শামসুল আলমের ছোট বোন হাসিনা বেগম বলেন, ‘আরসার লোকজন ভোরে ক্যাম্প থেকে আমার ভাইকে ডেকে পাহাড়ে নিয়ে যায়। বিকেলে জানতে পারি, ভাইকে গুলি করে হত্যা করা হয়েছে।’

রোহিঙ্গা ক্যাম্পের এক কমিউনিটি নেতা জানান, আরএসও নেতা মৌলভি রহিম উল্লাহ এবং আরসা নেতা নবী হোসেন গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় দু’জন ছাড়াও আরও কয়েকজনের নিহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। যাদের মরদেহ পাহাড়ে আরসার আস্তানায় রয়েছে বলে শোনা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *