ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
রোহিঙ্গা ক্যাম্পে এবার গুলি করে যুবককে হত্যা
উখিয়া নিউজ ডেস্ক :

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। সশস্ত্র গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীরা গুলি চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (১৩ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে উখিয়ার ১৯ নম্বর ক্যাম্পের সি-৬ ব্লকে গুলির ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-৮ (এপিবিএন)-এর সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন। নিহত কুজ্জত উল্লাহ ১৯ নম্বর ক্যাম্পের সি-৬ ব্লকের বাসিন্দা ফজর কলিমের ছেলে।

পুলিশ কর্মকর্তা পুলিশ সুপার সালাউদ্দিন বলেন, ‘একদল দুর্বৃত্ত এসে ঘর থেকে ডেকে কুজ্জত উল্লাহর বুকে গুলি করে এবং তাকে কুপিয়ে জখম করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। সংবাদ পেয়ে দ্রুত এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, আরসা সন্ত্রাসীরা কুজ্জত উল্লাহকে গুলি করে এবং কুপিয়ে হত্যা করেছে। এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে হত্যাকাণ্ড হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কারা, কী কারণে এ হত্যাকাণ্ড করছে সেই বিষয়ে জানা নেই।’

এর আগে গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টায় উখিয়ার ২০ নম্বর ক্যাম্পের এম-২৭ ব্লকে আরসা সন্ত্রাসীরা গলা কেটে হত্যা করে রোহিঙ্গাদের সাবেক ব্লক মাঝি করিম উল্লাহকে। তিনি ক্যাম্পটির এম-২৭ ব্লকের কমিউনিটি নেতা (ব্লক মাঝি) ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *