ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
মেসি ম্যাজিকে শেষ ষোলোতে মিয়ামি
স্পোটস ডেস্ক ::

পিএসজি থেকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। মিয়ামির জার্সিতে অভিষেক ম্যাচেই দ্যুতি ছড়িয়েছেন বিশ্বকাপজয়ী তারকা। মিয়ামির হয়ে প্রথম দুটি ম্যাচে তার নামের পাশে এক অ্যাসিস্ট ও তিনটি গোল। টানা দুই জয়ে মহাদেশীয় টুর্নামেন্ট লিগস কাপের ‘রাউন্ড অব ৩২’ উঠেছে ইন্টার মিয়ামি। লা পুলগার তারেই ধারাবাহিকতার ছাপ ছিলো লিগস কাপের নক আউট পর্বের ম্যাচেও। এদিন মিয়ামির জার্সিতে জোড়া গোলের সঙ্গে দলকে ৩-১ গোলে জিতিয়ে টিকিট কেটেছেন শেষ ষোলোর।

লিগস কাপের নক আউট পর্বের ম্যাচে আজ মাঠে নামে মেসির দল। ফ্লোরিডার আরেক ক্লাব ওরল্যান্ডো সিটির মুখোমুখি হয় মিয়ামি। ফ্লোরিডা ডার্বির মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে বাড়তি প্রেরণা দিয়েছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কেননা হারের বৃত্তে থাকা মিয়ামি দলে মেসি যোগ হতেই টানা দুই জয়ের দেখা পায় তারা।

এদিন ম্যাচের সপ্তম মিনিটেই দলকে এগিয়ে নেন মেসি। মিয়ামি জার্সিতে এখন পর্যন্ত যা তার দ্রুততম গোল। আগের ম্যাচে অষ্টম মিনিটে গোল পেয়েছিলেন তিনি। অবশ্য এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি ডেভিড ব্যাকহামের দল। মেসির গোলের দশ মিনিট পরই ওরল্যান্ডো সমতা টানে ম্যাচে। দলটির পক্ষে গোল করেন সিজার আরাউজো। প্রথমার্ধের বাকি সময় আর গোলের দেখা না হলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে এসে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে জোসেফ মার্তিনেজ স্পট কিক থেকে গোল করলে ফের লিড নেয় মিয়ামি। এরপর আবারো মেসির পা থেকে আসে গোল। জোসেফের অ্যাসিস্টে বল নিয়ে ৭২ মিনিটে ডান পায়ের শটে বল জালে প্রবেশ করান আর্জেন্টাইন মহাতারকা। এতে মেসি নিজের দ্বিতীয় গোল আদায় করলে দলটি এগিয়ে যায় ৩-১ গোলে।

ম্যাচের যোগ করা সময়ের ৯ মিনিটে গোল পেয়েছিল ওরল্যান্ডো। তবে সিজার আরাউজোর গোলটি ভিএআরের সাহায্যে রেফারি বাতিল করে। অফ সাইডে ছিলেন দলটির রামিরো এনরিক। শেষ পর্যন্ত উভয় দলের কেউ আর গোলের  দেখা না পেলে ৩-১ গোলের জয় নিয়ে আনন্দে মাঠ ছাড়ে মিয়ামি। এদিকে এই জয়ে শেষ ষোলের টিকিট নিশ্চিত করেছে মিয়ামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *